ডিএসইতে লেনদেনের শুরুতে দর বেড়েছে ১৫২ প্রতিষ্ঠানের

0
110
Print Friendly, PDF & Email

বিএনপিসহ ১৮ দলের ডাকা ৮৪ ঘণ্টার হরতালের তৃতীয় দিন ও সপ্তাহের তৃতীয় কার্যদিবস মঙ্গলবার দেশের প্রধান শেয়ারবাজারে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের ঊর্ধ্বমুখী প্রবণতার মধ্য দিয়ে লেনদেন চলছে।

আজ লেনদেন শুরুর প্রথম ৩০ মিনিট পর অর্থাৎ বেলা ১১টায় ডিএসই’র প্রধান সূচক ডিএসইএক্স আগের কার্যদিবসের চেয়ে ৪৭ পয়েন্ট বেড়ে চার হাজার ২৪৫ পয়েন্টে অবস্থান করছে এবং এ সময়ের মধ্যে লেনদেন হয়েছে ৪৬ কোটি টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিট।

মঙ্গলবার এ সময়ের মধ্যে লেনদেন হওয়া কোম্পানিগুলোর মধ্যে দাম বেড়েছে ১৫২টির, কমেছে ২৩টির এবং অপরির্বতিত রয়েছে ২৫টি কোম্পানির শেয়ার।

ডিএসই’র ওয়েবসাইট সূত্রে এ তথ্য জানা যায়।

অপরদিকে মঙ্গলবার লেনদেনের ভিত্তিতে (টাকায়) শীর্ষ দশ কোম্পানি হলো-বেক্সিমকো, জেনারেশন নেক্সট, আইএফআইসি ব্যাংক, ডেসকো, ইউসিবিএল, মার্কেন্টাইল ব্যাংক, অরগান ডেনিম, ওয়ান ব্যাংক, আরএন স্পিনিং ও ইউনাইটেড এয়ার।

অন্যদিকে, গতকাল সোমবার ডিএসইতে সূচক কমলেও বেড়েছে লেনদেন। এদিন ডিএসই’র প্রধান সূচক ডিএসইএক্স আগের কার্যদিবসের চেয়ে ৪৬ পয়েন্ট বেড়ে চার হাজার ১৯৮ পয়েন্টে অবস্থান করে এবং লেনদেন হয় ৫০৪ কোটি ৩৮ লাখ ৪৬ হাজার টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিট। যা আগের কার্যদিবসের চেয়ে ডিএসইতে লেনদেন বেড়েছে ছয় কোটি টাকা।

শেয়ার করুন