প্রধানমন্ত্রী পদত্যাগ করলেই হরতাল প্রত্যাহার

0
67
Print Friendly, PDF & Email

শেখ হাসিনা প্রধানমন্ত্রীর পদ থেকে পদত্যাগ করলেই হরতাল প্রত্যাহার করা হবে বলে মন্তব্য করেছেন বিএনপির যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। মঙ্গলবার সকাল ৮টার দিকে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে সাংবাদিকদের এক প্রশ্নে জবাবে তিনি এ মন্তব্য করেন।

তিনি বলেন, শেখ হাসিনা সংলাপে আন্তরিক হলে তিনি প্রধানমন্ত্রীর পদ থেকে পদত্যাগ করবেন। তিনি পদত্যাগ করলেই হরতাল প্রত্যাহার করা হবে এবং বিএনপি সংলাপে বসবে। সরকার নিজেদের সাজানো আইনশৃঙ্খলা বাহিনী দিয়ে বিএনপির কেন্দ্রীয় কার্যালয় অবরুদ্ধ করে রাখা হয়েছে অভিযোগ করে তিনি।

বিএনপির নেতাকর্মীরা আত্মগোপনে আছে কিনা সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, বিএনপির নেতাকর্মীদের সঙ্গে আমাদের প্রতিনিয়ত যোগাযোগ হচ্ছে।

‘জনরোষ থেকে বিরোধীদলীয় নেতাকে রক্ষা করার জন্য তার বাসার সামনে অতিরিক্ত আইনশৃঙ্খলা বাহিনী মোতায়েন করা হয়েছে’ স্বরাষ্ট্রমন্ত্রী মহীউদ্দিন খান আলমগীরের এই বক্তব্য প্রসঙ্গে তিনি বলেন, জনরোষ থেকে বিরোধীদল নেতাকে আপনাদের বাঁচাতে হবে না। বেগম খালেদা জিয়াকে রক্ষা করতে তার দলের নেতাকর্মী ও দেশের জনগণ রয়েছে।

স্বরাষ্ট্রমন্ত্রীকে উদ্দেশ্য করে তিনি বলেন, ক্ষমতায় থেকে আপনি বড় বড় কথা বলছেন কিন্তু ক্ষমতা ছেড়ে আসুন তখন দেখা যাবে বিরোধীদলীয় নেতা জনরোষ পড়ে নাকি আপনারা পড়েন। সাজানো আইনশৃঙ্খলা বাহিনী দিয়ে বিএনপির নেতাকর্মীদের গ্রেপ্তার আতঙ্কের মধ্যে রাখা হয়েছে বলেও অভিযোগ করেন তিনি।

শেয়ার করুন