বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে তালা

0
51
Print Friendly, PDF & Email

নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকারের দাবিতে ১৮ দলীয় জোটের টানা ৮৪ ঘণ্টার হরতালের তৃতীয় দিনেও তালা ঝুলছে নয়াপল্টনে অবস্থিত বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের মূল ফটকে। সাংবাদিক ছাড়া কাউকে ভিতরে প্রবেশ করতে দেয়া হচ্ছে না। কার্যালয়ের একজন কর্মচারী সাংবাদিকদের আইডি কার্ড দেখে ভিতরে প্রবেশ করতে দিচ্ছেন। মঙ্গলবার বেলা সোয়া ৯টায় এই প্রতিবেদন লেখা পর্যন্ত এই অবস্থা দেখা গেছে। নিরাপত্তার স্বার্থে শনিবার রাত থেকে চলছে বলে দলীয় একটি সূত্রে জানা যায়।

জানাগেছে, কার্যালয়ের ভিতরে বিএনপির যুগ্মমহাসচিব রুহুল কবির রিজভীসহ কার্যালয়ে কর্মরত কয়েকজন কর্মচারী ছাড়া আর কেউ নেই। কার্যালয়ের তিন তলায় বসেই মাঝে মাঝে তিনি সাংবাদিকদের সঙ্গে কথা বলছেন।

এদিকে কার্যালয় ঘিরে পুলিশের রয়েছে কড়া নজরদারি। আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যার কার্যালয়টি ঘিরে রেখেছে। কার্যালয়টি ঘিরে তিন স্তরের নিরাপত্তা বলায় গড়ে তুলা হয়েছে। পুলিশ ও র‌্যাবের পাশাপাশি বিএনপির কার্যালয়ের সামনে প্রস্তুত রাখা হয়েছে জলকামান। মূল ফটকের সামনে সাদা পোশাকের পুলিশ অবস্থান নিয়েছে।

নয়াপল্টনে বিএনপির কার্যালয়ের সামনে দায়িত্বরত পুলিশ কর্মকর্তা জানান, বিএনপি অফিসের নিরাপত্তা নিশ্চিত করতেই আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা এখানে অবস্থান নিয়েছে। কাউকে গ্রেপ্তার কিংবা হয়রানি করার জন্য নয়।

উল্লেখ, নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা ও আটককৃত নেতাকর্মীদের মুক্তির দাবিতে বিএনপি নেতৃত্বাধীন ১৮ দলীয় জোটের ডাকা টানা ৮৪ ঘণ্টার হরতাল রবিবার ভোর ৬টা থেকে শুরু হয়েছে, শেষ হবে বুধবার সন্ধ্যা ৬টায়।

শেয়ার করুন