হরতালের তৃতীয় দিনে ঢাকা প্রায় বিচ্ছিন্ন

0
32
Print Friendly, PDF & Email

নির্দলীয় সরকারের অধীনে নির্বাচন দাবিতে বিএনপির নেতৃত্বাধীন ১৮ দলের ডাকা টানা ৮৪ ঘণ্টা হরতালের তৃতীয় দিন চলছে। মঙ্গলবার সকাল নয়টা পর্যন্ত রাজধানীর কোথাও বড়ধরনের কোনো অপ্রীতিকর ঘটনার খবর পাওযা যায়নি। তবে রাজধানীতে সীমিত আকারে যানবাহন চলাচল করলেও দূরপাল্লার কোনো যানবাহন চলছে না। এতে রাজধানী ঢাকা সারা দেশ থেকে প্রায় বিচ্ছিন্ন হয়ে পড়েছে।

টানা হরতালের কারণে নগর জীবনে নেমে এসেছে স্থবিরতা। আতঙ্কে মানুষ রাজধানীমুখী হচ্ছেন না। সড়কপথে বাস চলাচল বন্ধ থাকলেও রেলপথ ও নৌপথে ট্রেন-লঞ্চ চলাচল করছে। তবে এসব পরিবহণে যাত্রীর উপস্থিতি তেমন লক্ষ্য করা যায়নি। আতঙ্কে জরুরি প্রয়োজন ছাড়া কেউই ঘর থেকে বের হচ্ছেন না।

এদিকে, যেকোনো অপ্রীতিকর ঘটনা এড়াতে রাজধানীজুড়ে বাড়তি নিরাপত্তা ব্যবস্থা বহাল আছে। আইনশৃঙ্খলা পরিস্থিতি ঠিক রাখতে র্যা ব-পুলিশের পাশাপাশি বিজিবি টহল দিচ্ছে। গত রোববার থেকে এপর্যন্ত রাজধানীতে প্রায় ৪০০ হাতবোমা উদ্ধার করেছে পুলিশ। টানা ৮৪ ঘণ্টার হরতালের দ্বিতীয় দিনে রাজধানীতে নাশকতার সঙ্গে জড়িত থাকার অভিযোগে ১৫ জনকে গ্রেফতার করেছে পুলিশ। ভ্রাম্যমাণ আদালত তাদের মধ্যে ১০ জনকে বিভিন্ন মেয়াদে সাজা দেয়।

প্রসঙ্গত, নির্দলীয় সরকারের অধীনে নির্বাচন এবং আটক নেতাদের মুক্তির দাবিতে টানা ৮৪ ঘণ্টার হরতাল পালন করছে বিএনপির নেতৃত্বাধীন ১৮ দল। রোববার ভোর ছয়টা থেকে শুরু হওয়া এ হরতাল শেষ হবে বুধবার সন্ধ্যা ছয়টায়। এর আগের দুই সপ্তাহে বিরোধী জোট টানা ৬০ ঘণ্টা করে ১২০ ঘণ্টা হরতাল পালন করেছে।

শেয়ার করুন