প্রধানমন্ত্রীর কথার বাস্তবায়ন চান বি. চৌধুরী-কাদের সিদ্দিকী

0
62
Print Friendly, PDF & Email

আমি প্রধানমন্ত্রিত্ব চাই না, দেশের মানুষের শান্তি চাই’- প্রধানমন্ত্রীর এমন বক্তব্যের বাস্তবায়ন চান বিকল্পধারা বাংলাদেশের সভাপতি একিউএম বদরুদ্দোজা (বি.) চৌধুরী এবং কৃষক-শ্রমিক-জনতা লীগের সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকী।

সোমবার জাতীয় প্রেসক্লাবে কৃষক-শ্রমিক-জনতা লীগ আয়োজিত এক সংবাদ সম্মেলনে এমন অনুরোধ জানান এই দুই নেতা।

পদত্যাগ করে আগামী ৭২ ঘণ্টার মধ্যে নির্দলীয় সরকারের অধীনে নির্বাচনের দাবি মেনে নিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি আহ্বান জানান বঙ্গবীর কাদের সিদ্দিকী (বীর উত্তম)।

একই সঙ্গে রাষ্ট্রপতি আবদুল হামিদকে রাষ্ট্রনায়কোচিত ভূমিকায় অবতীর্ণ হয়ে দেশ ও জাতিকে রক্ষার উদ্যোগ নেয়ার অনুরোধ জানিয়েছেন তিনি।

কাদের সিদ্দিকী বলেন, এ সরকার দেশ পরিচালনায় যেমন ব্যর্থ, তেমনি বিরোধী দলও দেশ ও জাতিকে রক্ষায় ব্যর্থ হয়েছে। সাধারণ মানুষের জনদুর্ভোগ ও শিক্ষার্থীদের কথা বিবেচনা করে হরতাল প্রত্যাহারে বিরোধী জোটের প্রতি অনুরোধ জানান।

সম্মেলনে আমন্ত্রিত অতিথি হিসেবে বদরুদ্দোজা চৌধুরী বলেন, রবিবার এক অনুষ্ঠানে প্রধানমন্ত্রী বলেছেন- ‘প্রধানমন্ত্রিত্ব নয়, আমি শান্তি চাই’। এটা জাতির জন্য একটি শ্রেষ্ঠ উপহার। তার এই বক্তব্য সত্যি হলে জাতির জন্য কল্যাণ বয়ে আনবে।

তিনি আশা করেন, ‘প্রধানমন্ত্রী মুখে নয়, আন্তরিকভাবে তার এই বক্তব্য বাস্তবায়ন করবেন, পদত্যাগ করবেন। আমরা দেখতে চাই জাতির কল্যাণের জন্য তিনি পদত্যাগ করবেন।’

এ সময় সাবেক এই রাষ্ট্রপতি সকাল-সন্ধ্যা হরতাল করে রাতে শিথিল করার অনুরোধ জানান। এতে দেশের অর্থনৈতিক ক্ষতি ও জনদুর্ভোগ কিছুটা হলেও লাঘব হবে বলে তিনি মনে করেন।

সংবাদ সম্মেলনে এই দুই নেতা বিরোধীদলীয় নেতাদের গ্রেপ্তার ও রিমান্ডের নিন্দা ও প্রতিবাদ জানান।

এতে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন- কৃষক শ্রমিক জনতা লীগের মহাসচিব হাবিবুর রহমান তালুকদার, বিকল্প ধারার মহাসচিব মেজর (অব.) আবদুল মান্নান প্রমুখ।

শেয়ার করুন