প্রধানমন্ত্রীর পা ছুঁয়ে দোয়া চাইলেন মন্ত্রী-প্রতিমন্ত্রীরা

0
89
Print Friendly, PDF & Email

মন্ত্রিসভার বৈঠকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার পা ছুঁয়ে দোয়া চাইলেন মন্ত্রী-প্রতিমন্ত্রীরা। সোমবার সকালে সচিবালয়ে মন্ত্রিপরিষদ বিভাগের সম্মেলনকক্ষে মন্ত্রিসভার বৈঠকের আগে পদত্যাগপত্র জমা দেন সরকারদলীয় মন্ত্রী-প্রতিমন্ত্রীরা। এসময় বেশ কয়েকজন মন্ত্রী ও প্রতিমন্ত্রী প্রধানমন্ত্রীর পা ছুঁয়ে সালাম করে তার কাছে দোয়া চান। এ সময় প্রধানমন্ত্রী কারো কারো মাথায় হাত বুলিয়ে দোয়া করতে দেখা যায়।

সোমবার সকালে সচিবালয়ে বিভিন্ন টেলিভিশন ক্যামেরায় বিষয়টি ধরা পড়েছে। ভিডিও ফুটেজে দেখা যায়, মন্ত্রী-প্রতিমন্ত্রীরা একে একে পদত্যাগপত্র জমা দিচ্ছেন। এ সময় অনেক মন্ত্রী ও প্রতিমন্ত্রী প্রধানমন্ত্রীর কাছে দোয়া চাচ্ছেন, কেউ কেউ পা ছুঁয়ে সালামও করছেন। এ সময় অনেককে কিছু বিষণ্ন মনে হয়েছে, আবার কেউ কেউ ছিলেন ফুরফুরে মেজাজে।

নিয়মানুযায়ী প্রধানমন্ত্রীর কাছে পদত্যাগপত্র জমা দেয়ার পরে তিনি যাদের সর্বদলীয় মন্ত্রিসভায় রাখবেন তাদের বাদ দিয়ে বাকিদের পদত্যাগপত্র রাষ্ট্রপতির কাছে পাঠাবেন। রাষ্ট্রপতির দফতর হয়ে মন্ত্রিপরিষদ বিভাগ থেকে তা আনুষ্ঠানিকভাবে জানানোর কথা রয়েছে।

সংবিধানের পঞ্চদশ সংশোধনী অনুযায়ী, সরকারের মেয়াদের ৯০ দিনের মধ্যে সংসদ নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা। সে হিসেবে অন্তর্বর্তীকালীন সর্বদলীয় সরকারের অধীনে নির্বাচনের জন্য প্রস্তুতি শুরু হয়েছে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ১৪ নভেম্বর শ্রীলঙ্কা যাবেন, ফিরবেন ১৭ নভেম্বর। প্রধানমন্ত্রী দেশে ফিরে সর্বদলীয় সরকার গঠনের কাজ শুরু করবেন।

শেয়ার করুন