বগুড়ায় দুর্ঘটনা থেকে রক্ষা পেল ২টি আন্তঃনগর ট্রেন

0
117
Print Friendly, PDF & Email

বগুড়ায় রেল লাইন উপড়ে ফেলায় বড় ধরনের দুর্ঘটনা থেকে রক্ষা পেয়েছে ২টি আন্তঃনগর ট্রেন। রেল লাইন মেরামত করায় ৪ ঘন্টা পরে সান্তাহার- লালমনিরহাট রুটে ট্রেন চলাচল স্বাভাবিক হয়েছে।

রোববার দিবাগত রাত সাড়ে ১২ টার দিকে বগুড়া রেল স্টেশন থেকে ৫ কিলোমিটার পশ্চিমে শহরদীঘি নামক স্থানে দুর্বৃত্তরা ১০ ফুট রেল লাইন উপড়ে ফেলে।

জানাগেছে, রোববার দিবাগত রাত সাড়ে ১২ টার দিকে ১৫-২০টি মোটর সাইকেল যোগে ৩০-৩৫ জন দুর্বৃত্ত শহরদীঘি রেল গেটের কাছে গ্যাস মেশিন দিয়ে রেল লাইনের ১০ ফুট অংশ কেটে পার্শ্বের পুকুরে ফেলে দেয়। স্থানীয় লোকজন বিষয়টি টের পেয়ে পুলিশে খবর দিলে বিপুল সংখ্যক র‌্যাব ও পুলিশ ঘটনাস্থলে যাওয়ার আগেই দুর্বৃত্তরা মোটর সাইকেল যোগে পালিয়ে যায়। পরে রেলের প্রকৌশলী ও কর্মচারীরা ঘটনাস্থলে গিয়ে রেল লাইন মেরামত করলে ভোর রাত সাড়ে ৪টায় ট্রেন চলাচল স্বাভাবিক হয়।

রেল কর্তৃপক্ষ জানান, রেল লাইন উপড়ে ফেলানোর কারণে ঢাকাগামী করতোয়া এক্সপ্রেস ও ঢাকা থেকে লালমনিরহাটগামী করতোয়া এক্সপ্রেস ট্রেন ২টি বগুড়া ও কাহালু স্টেশনে আটকা পড়ে থাকে। ভোর রাত সাড়ে ৪টায় মেরামত কাজ শেষ হলে ট্রেন চলাচল স্বাভাবিক হয়। শহরদীঘি এলাকার স্থানীয় বাসিন্দা ও ফাপোর ইউপি সদস্য প্রভাষক রুবেল আহম্মেদ জানান, রাত সাড়ে ১২ টার দিকে রেল লাইন কাটার বিকট শব্দ শুনতে পারলেও দুর্বৃত্তরা সংখ্যায় অনেক থাকায় ভয়ে কেউ বাড়ি থেকে বের হয়নি।

শেয়ার করুন