আজকের মন্ত্রিসভার বৈঠকে পদত্যাগপত্র জমা

0
45
Print Friendly, PDF & Email

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে মন্ত্রিসভার অনেক সদস্য ইতিমধ্যে পদত্যাগপত্র জমা দেয়া শুরু করেছেন গত কয়েকদিন ধরে। যারা বাকি রয়েছেন তাদের সবাই সোমবার (আজ) মন্ত্রিসভার বৈঠকের আগে-পরে পদত্যাগপত্র জমা দেবেন বলে একাধিক মন্ত্রী-প্রতিমন্ত্রী জানিয়েছেন।

তবে পদত্যাগপত্র জমা দেয়ার কতদিন পর নির্বাচনকালীন সর্বদলীয় সরকার গঠন করা হবে তা কেউ বলতে পারছেন না।

গত সোমবার মন্ত্রিসভার বৈঠকে সাতদিনের মধ্যে পদত্যাগপত্র জমা দেয়ার নির্দেশ দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

নির্বাচনকালীন সর্বদলীয় সরকার গঠনের সুবিধার্থে মন্ত্রিসভার সদস্যরা পদত্যাগপত্র জমা দেয়া শুরু করেছেন। এরই মধ্যে দফতরবিহীনমন্ত্রী সুরঞ্জিত সেনগুপ্ত, মুক্তিযুদ্ধ বিষয়ক প্রতিমন্ত্রী ক্যাপ্টেন (অব.) তাজুল ইসলাম, খাদ্যমন্ত্রী ড. আবদুর রাজ্জাক, কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী, পাট ও বস্ত্রমন্ত্রী লতিফ সিদ্দিকী, যোগাযোগমন্ত্রী ওবায়দুল কাদের এবং পরিবেশ ও বনমন্ত্রী ড. হাছান মাহমুদ পদত্যাগপত্র জমা দিয়েছেন বলে জানা গেছে।

বাকি মন্ত্রী-প্রতিমন্ত্রীরাও পদত্যাগের জন্য প্রস্তুত রয়েছেন বলে জানা গেছে। নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক মন্ত্রী-প্রতিমন্ত্রীরা জানিয়েছেন, অন্যদের মতো তারাও পদত্যাগপত্র লিখে রেখেছেন।

সোমবার মন্ত্রিসভার বৈঠকের আগে-বা পরে সুবিধাজনক সময়ে তারা সেগুলো প্রধানমন্ত্রীর কাছে জমা দেবেন। বর্তমান মন্ত্রিসভার সদস্যদের মধ্যে যারা সর্বদলীয় সরকারে থাকবেন তাদের পদত্যাগপত্র গ্রহণ না করে বাকিদের পদত্যাগপত্র গ্রহণ করা হবে।

এদিকে নাম প্রকাশে অনিচ্ছুক এক মন্ত্রী বলেন, “আমাদের দায়িত্ব পদত্যাগপত্র জমা দেয়া, তাই আমরা দিয়েছি। প্রধানমন্ত্রী যতদিন পর্যন্ত গ্রহণ করেননি ততদিন পর্যন্ত আমরা মন্ত্রী হিসেবে থাকবো। আর যেদিন প্রধানমন্ত্রী তা গ্রহণ করবেন এরপর থেকে মন্ত্রী ও প্রতিমন্ত্রীরা দায়িত্বে থাকতে পারবেন না।”

শেয়ার করুন