টুকুর সঙ্গে হামলাকারীদের দেখে মুখ বন্ধ হিন্দুদের

0
38
Print Friendly, PDF & Email

সাম্প্রদায়িক হামলায় আশ্রয়-প্রশ্রয় দেয়ায় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী শামসুল হক টুকুর বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার আহ্বান জানিয়েছে বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি) ও বাংলাদেশ সমাজতান্ত্রিক দল (বাসদ)।

দল দুটি দাবি করেছে, পাবনার সাঁথিয়ায় সংখ্যালঘু হিন্দু সম্প্রদায়ের ওপর হামলাকারীদের আশ্রয়-প্রশ্রয় দিয়েছেন স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী।

রবিবার পুরানা পল্টনের প্রগতি সম্মেলন কক্ষে এক সংবাদ সম্মেলনে সিপিবি-বাসদ এ দাবি জানায়।

সাঁথিয়ায় সাম্প্রদায়িক হামলার পর সিপিবি-বাসদ প্রতিনিধিদল সরেজমিনে পরিদর্শন ও পর্যবেক্ষণ করে। সংবাদ সম্মেলনে দল দুটি তাদের পর্যবেক্ষণ তুলে ধরে।

সংবাদ সম্মেলনে বলা হয়, পুলিশ সক্রিয় হলে এ ঘটনা নিয়ন্ত্রণ করা সম্ভব হতো। হামলাকারীদের বেশির ভাগই ছিল কিশোর ও তরুণ। তাদের মূল উদ্দেশ্য ছিল লুটপাট।

সিপিবি-বাসদের নেতারা বলেন, ঘটনার পর স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী সেখানে গিয়েছিলেন। এটি তার নির্বাচনী এলাকা। তাকে দেখে মানুষ আশ্বস্ত হওয়া তো দূরের কথা, তার সঙ্গে হামলাকারীদের অনেককে দেখে মানুষ আতঙ্কে মুখ বন্ধ করে বসে আছে।

সংবাদ সম্মেলনে দুটি সুপারিশ করা হয়। ১. ক্ষতিগ্রস্ত ব্যক্তিদের পুনর্বাসনের ব্যবস্থা করে তাদের আশ্বস্ত করা। ২. বিচার বিভাগীয় তদন্ত কমিটি করা, যাতে মানুষ নির্ভয়ে ঘটনার বর্ণনা দিতে পারে। এ ছাড়া চিহ্নিত হামলাকারীদের গ্রেপ্তার, বিচার ও শাস্তির দাবি জানান তারা।

শেয়ার করুন