ডিএসইতে লেনদেনের শুরুতে ১০৫ প্রতিষ্ঠানের দর কমেছে

0
57
Print Friendly, PDF & Email

বিএনপিসহ ১৮ দলের ডাকা ৮৪ ঘণ্টার হরতালের প্রথম দিন ও সপ্তাহের প্রথম কার্যদিবস রোববার দেশের প্রধান শেয়ারবাজারে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের মিশ্র প্রবণতার মধ্য দিয়ে লেনদেন চলছে।

আজ লেনদেন শুরুর প্রথম ৩০ মিনিট পর অর্থ্যাৎ বেলা সাড়ে ১১টায় ডিএসই’র প্রধান সূচক ডিএসইএক্স আগের কার্যদিবসের চেয়ে ৮ পয়েন্ট কমে চার হাজার ১৯২ পয়েন্টে অবস্থান করছে এবং এ সময়ের মধ্যে লেনদেন হয়েছে ৬৪ কোটি টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিট।

ডিএসই’র ওয়েবসাইট সূত্রে জানা গেছে, রোববার এ সময়ের মধ্যে লেনদেন হওয়া কোম্পানিগুলোর মধ্যে দাম বেড়েছে ৭৪টির, কমেছে ১০৫টির এবং অপরির্বতিত রয়েছে ৩৫টি কোম্পানির শেয়ার।

অপরদিকে রোববার লেনদেনের ভিত্তিতে (টাকায়) শীর্ষ দশ কোম্পানি হলো-মেঘনা পেট্রোলিয়াম, ইউসিবিএল, আইএফআইসি ব্যাংক, একটিভ ফাইন, যমুনা অয়েল, সিটি ব্যাংক, পদ্মা অয়েল, বেক্সিমকো, সাউথইস্ট ব্যাংক ও ওয়ান ব্যাংক।

অন্যদিকে, গত বৃহস্পতিবার ডিএসইতে সূচক ও লেনদেন বেড়েছে। এদিন ডিএসই’র প্রধান সূচক ডিএসইএক্স আগের কার্যদিবসের চেয়ে ৮৮ পয়েন্ট বেড়ে চার হাজার ২০০ পয়েন্টে অবস্থান করে এবং লেনদেন হয় ৪৭৩ কোটি ৮৯ লাখ ৭৭ হাজার টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিট। যা আগের কার্যদিবসের চেয়ে ডিএসইতে লেনদেন বেড়েছে ৮৩ কোটি টাকা।

শেয়ার করুন