শ্রমিক অসন্তোষে ২৩ কারখানা ছুটি ঘোষণা

0
47
Print Friendly, PDF & Email

মজুরি বোর্ড ঘোষিত বেতন কাঠামো বাস্তবায়নের দাবিতে শ্রমিক বিক্ষোভের ঘটনায় আজ রবিবার সকাল থেকে আবারও উত্তপ্ত হয়ে উঠেছে শিল্পাঞ্চল সাভার-আশুলিয়া। এ ঘটনায় উত্তেজিত শ্রমিকরা সকাল থেকেই কারখানায় প্রবেশের পর বিক্ষোভ দেখাতে থাকে। শ্রমিক বিক্ষোভের পর ২৩টি কারখানায় ছুটি ঘোষণা করা হয়।

এক পর্যায়ে আশুলিয়ার জিরাবো এলাকার সাউদার্ন গার্মেন্টস লি., মাসকাট গ্রুপ, রেডিয়েন্স গ্রুপ, ঘোষবাগ এলাকার অরুনিমা গ্রুপ, নরসিংহপুর এলাকার হা-মীম গ্রুপ, জামগড়া এলাকার রোজ ড্রেসেস লিমিটেড, ডেকো গ্রুপ ও সাভারের হেমায়েতপুর এলাকার স্ট্যান্ডার্ড গ্রুপের শামস স্টাইলিং কারখানার শ্রমিকরা সরকারের মজুরি বোর্ডর ঘোষিত বেতন বাস্তবায়নের দাবিতে কারখানা থেকে বের হয়ে যায়।

এসময় তারা শিল্প এলাকার বিভিন্ন সড়কে অবস্থান নিয়ে ভাঙচুরের চেষ্টা করলে শিল্প পুলিশের সদস্যরা রাবার বুলেট ও টিয়ারশেল নিক্ষেপসহ লাঠিচার্জ করে বিক্ষুব্ধ শ্রমিকদের ছত্রভঙ্গ করে দেয়।

এদিকে শ্রমিক বিক্ষোভোর ঘটনায় অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে শিল্প এলাকার প্রায় ২৩টি কারখানায় ছুটি ঘোষণা করে কর্তৃপক্ষ।

এ ব্যাপারে আশুলিয়া শিল্প পুলিশের পরিচালক মোস্তাফিজুর রহমান বলেন, মজুরি বৃদ্ধির দাবিতে শ্রমিকরা বিক্ষুব্ধ হয়ে উঠলে শিল্প এলাকার ২৩টি কারখানায় ছুটি ঘোষণা করা হয়।

এছাড়া যেকোনো পরিস্থিতি নিয়ন্ত্রণে কারখানার আশপাশে অতিরিক্ত পুলিশ মোতায়েনের পাশাপাশি পুলিশের জলকামান, সাজোয়যানের টহল অব্যাহত রয়েছে বলেও জানান তিনি।

শেয়ার করুন