তরিকতের ১৫ নভেম্বরের সমাবেশ হবে

0
46
Print Friendly, PDF & Email

আগামী ১৫ নভেম্বর পূর্ব নির্ধারিত সমাবেশ করবে তরিকত ফেডারেশন। শনিবার রাজধানীর হোটেল ইম্পেরিয়াল ইন্টারন্যাশনালে এক সংবাদ সম্মেলনে সমাবেশে অটল থাকার কথা জানান তরিকত ফেডারেশনের চেয়ারম্যান সৈয়দ নজিবুল বাশার মাইজভাণ্ডারী।

এর আগে মতিঝিলে কওমি মাদ্রাসার বিরুদ্ধে ‘সরকারি যড়যন্ত্রের’ প্রতিবাদে ও ১৩ দফা দাবিতে মতিঝিলের শাপলা চত্ত্বরে মহাসমাবেশের ডাক দেয় হেফাজতে ইসলাম। পরে আশুরাসহ কয়েকটি ইস্যুকে কেন্দ্র করে মহাসমাবেশ থেকে সরে দাঁড়ায় হেফাজত।

সংবাদ সম্মেলনে নজিবুর রহমান বলেন, মানবতাবিরোধী যুদ্ধাপরাধী, জঙ্গি ও এদের মদদদাতাদের প্রতিহত করতে দলমত নির্বিশেষে মুক্তিযুদ্ধের সপক্ষের সকল শক্তিকে ঐক্যবদ্ধ হতে হবে। এজন্য আগামী ১৫ নভেম্বর মতিঝিলের শাপলা চত্ত্বরে এক মহাসমাবেশের ডাক দিয়েছি।

বাংলাদেশকে আফগানি তালেবান রাষ্ট্র বানানোর ষড়যন্ত্র প্রতিহত করার আহ্বান জানিয়ে নজিবুর রহমান বলেন, বর্তমান রাজনৈতিক প্রেক্ষাপটে ১৫ নভেম্বরের সমাবেশ সফল করতে হবে।

সভায় তরিকত চেয়ারম্যান আরও বলেন, যারা ইসলামের শত্রু, যারা গণতন্ত্রের শত্রু, যারা স্বাধীনতার শত্রু তাদের বিচার নিশ্চিত করতে হবে। একই সঙ্গে এসব দলগুলোর নিবন্ধন বাতিলেরও দাবি জানান তিনি।

তিনি দলের নেতাকর্মীদের উদ্দেশ্য করে বলেন, হেফাজত-জামায়াত প্রতিহত করার জন্য মহল্লায় মহল্লায় শক্তিশালী অবস্থান গড়ে তোলার লক্ষ্যে নিজেদের ঐক্যবদ্ধ হতে হবে।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন, প্রেসিডিয়াম সদস্য সৈয়দ হাবিবুল বাশার আলহাসানি, সৈয়দ আবু রাজ্জাক হায়দারি, সৈয়দ রেজাউল হক প্রমুখ।

শেয়ার করুন