এখনো রাজনৈতিক সমঝোতার অপক্ষোয় ইসি

0
55
Print Friendly, PDF & Email

সুষ্ঠু, নিরপেক্ষ ও গ্রহণযোগ্য দশম জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠানে এখনো রাজনৈতিক দলগুলোর সমঝোতার অপেক্ষায় আছে নির্বাচন কমিশন (ইসি)।

রবিবার দুপুরে শেরেবাংলা নগরে নির্বাচন কমিশন সচিবালয়ে সাংবাদিকদের ব্রিফিংকালে প্রাধান নির্বাচন কমিশনার কাজি রকিব উদ্দীন আহমদ বলেছেন, রাজনৈতিক সমঝোতার জন্য দেশবাসী উন্মুখ হয়ে তাকিয়ে আছে। আমরাও দেখছি। আশা করি, তাদের মধ্যে সমস্যা সমাধান হবে। এজন্য রাজনৈতিক সমঝোতা হলে নির্বাচন পেছানোর জন্যও রাজি আছে কমিশন।

তফসিলের আগে রাজনৈতিক দলগুলোর সঙ্গে সংলাপে বসবেন কিনা জানতে চাইলে সিইসি বলেন, আমাদের হাতে সময় আছে, এখনো এ ব্যাপারে সিদ্ধান্ত হয়নি। দেখা যাক কি হয়।

আচরণবিধি কবে ওয়েব সাইটে দেয়া হবে জানতে চাইলে তিনি বলেন, আজকের মধ্যে খসড়া আচরণবিধি ইসির ওয়েব সাইটে দেয়া হবে এবং আজ থেকে ৭দিনের মধ্যে যে কেউ আমাদের সুনির্দিষ্ট মতামত দিতে পারবেন। যে কেউ ই-মেইলের মাধ্যমে চিঠি দিয়ে, সরাসরি আলোচনা করে তাদের মতামত দিতে পারেন।

জামায়াতের নিবন্ধন ব্যাপারে সিইসি বলেন, রায়ের কপি হাতে পেলে আমরা সিদ্ধান্ত নেবো। এ ব্যাপারে এখন কোনো মন্তব্য করতে চাই না আমি।

তফসিল বিষয়ে কাজি রকিব বলেন, সংবিধান অনুযায়ী সময়ের মধ্যে তফসিল ঘোষণা করা হবে। আমরা ৪০-৫০ দিন সময় হাতে রেখে তফসিল ঘোষণা করবো।

বিএনএফের নিবন্ধনের ব্যাপারে তিনি বলেন, তাদের রিপোর্ট আমাদের হাতে এসেছে এখনো কোনো সিদ্ধান্ত হয়নি।

 

শেয়ার করুন