৪ উইকেটে নিউজিল্যান্ডকে বাংলাওয়াশ করলো টাইগাররা

0
40
Print Friendly, PDF & Email

বাংলাওয়াশ’ শব্দটি বাংলাদেশের সাথে বেশ মানিয়ে গেছে। আর ‘বাংলাওয়াশ’ কি তা হাড়ে হাড়ে টের পেয়েছে ওশেনিয়ার দেশ নিউজিল্যান্ড। কারণ ২০১০ সালের পর ফের দ্বিতীয়বার বাংলাওয়াশ হলো তারা।

রোববার ফতুল্লাহ খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে ৩০৮ রানের টার্গেট দেয়া নিউজিল্যান্ড অন্তত ধবল-ধোলাই হওয়ার হাত থেকে বাঁচার স্বপ্ন দেখেছিল। কিন্তু বাংলাদেশের কাছে চার উইকেটে হেরে সেই স্বপ্ন শেষ হয়ে গেল তাদের।

এদিন কিউইদের দেয়া ৩০৮ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে মাত্র সাত ওভারেই ৬০ রান পূর্ণ করে স্বাগতিকদের উদ্বোধনী ব্যাটসম্যান শামসুর রহমান ও জিয়াউর রহমান। কিন্তু দলের রানের খাতায় আর মাত্র এক রান যোগ হতেই ম্যাকক্লিনাঘানের বলে মিলনের হাতে ক্যাচ আউট হন জিয়াউর।

তবে ওয়ানডাউনে নামা মুমিনুলকে সাথে নিয়ে আন্তর্জাতিক একদিনের ক্রিকেটে প্রথম অর্ধ-শতক পূর্ণ করেন শামসুর রহমান। কিন্তু ৩২ রান করেই দেবকিচের বলে তার হাতেই ক্যাচ আউট হন মুমিনুল। এরপর ক্রিজে এসে দুই রান করে বিদায় নেন মুশফিকুর রহিম।

পরে নাঈম ইসলামকে নিয়ে ব্যাট চালিয়ে যান শামসুর রহমান। নাঈম ইসলামও চলে যান অর্ধ-শতকের কাছাকাছি। আর সেঞ্চুরির পথে শামসুর। কিন্তু ৯৬ রানেই কোরি অ্যান্ডারনরে বলে উইকেটরক্ষক রনচির হাতে ক্যাচ আউট হন তিনি।

এর আগে ফতুল্লাহর খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে প্রথমে ব্যাট করে পাঁচ উইকেট হারিয়ে ৩০৭ রান সংগ্রহ করে নিউজিল্যান্ড।

শেয়ার করুন