এরশাদ সিঙ্গাপুরে, মঞ্জুও যাচ্ছেন

0
58
Print Friendly, PDF & Email

হুসেইন মুহম্মদ এরশাদের পর এবার সিঙ্গাপুর যাচ্ছে জাতীয় পার্টি(জেপি)র সভাপতি আনোয়ার হোসেন মঞ্জু। রবিবার তিনি সিঙ্গাপুরের উদ্দেশ্যে ঢাকা ছাড়বেন বলে জানা গেছে । এদিকে এই দুই নেতার সিঙ্গাপুর সফর নিয়ে নতুন করে গুঞ্জন উঠেছে। সূত্রে জানা গেছে, নির্বাচনকে সামনে রেখে সিঙ্গাপুরে বৈঠকে বসতে পারেন এরশাদ ও মঞ্জু। দেশের গণমাধ্যমের চক্ষু এড়াতেই তারা সিঙ্গাপুরকে বেছে নিয়েছে এমনটাই ধারণা করা হচ্ছে।

জাপার ঘনিষ্ঠ একটি সূত্র জানায়, বিএনপি নির্বাচনে না গেলেও জাতীয় পার্টি নির্বাচনে অংশ নেবে। তবে মহাজোট থেকে বেরিয়ে এসে একক নির্বাচনের প্রস্তুতি রয়েছে জাপার। এজন্য তুলনামূলক ছোটদলগুলোর সমর্থন আদায়ে ভেতরে ভেতরে আলোচনা চালিয়ে যাচ্ছেন জাপা চেয়ারম্যান। এরই অংশ হিসেবে জেপি সভাপতি আনোয়ার হোসেন মঞ্জুর সঙ্গে বৈঠক করতে যাচ্ছেন এরশাদ।

সিঙ্গাপুর যাওয়ার খবর নিশ্চিত করে জাতীয় পার্টি (জেপি) সভাপতি আনোয়ার হোসেন ঢাকাটাইমস টোয়েন্টিফোর ডটকমকে বলেন, ‘আমি চিকিৎসার জন্য সিঙ্গাপুর যাচ্ছি। সেখানে এরশাদ সাহেবের সঙ্গে বৈঠক করার কোনো পরিকল্পনা নেই। তাছাড়া আমি তো ঢাকাতেই প্রকাশ্যে তাঁর সঙ্গে বৈঠক করি। সিঙ্গাপুরে গিয়ে গোপন বৈঠকের কী আছে।’ আগামী ৬ নভেম্বর তিনি দেশে ফিরবেন বলে জানান।

সর্বদলীয় সরকার নিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে ইতিমধ্যে জাতীয় পার্টি(জাপা) ও জেপি দুই দলেরই বৈঠক হয়েছে। সূত্র জানায়, বৈঠকে দুই দলই সর্বদলীয় সরকারের ব্যাপারে তাদের সম্মতির কথা জানিয়েছে। নির্বাচনকালীন ওই সরকারের মন্ত্রিসভায় নিজেদের প্রতিনিধিদের নামও জমা দেয়ার প্রস্তুতি নিচ্ছে বলে জানা গেছে।

গত শুক্রবার নিয়মিত মেডিকেল চেকআপের জন্য পাঁচদিনের সফরে সিঙ্গাপুর গেছেন এরশাদ। ৫ নভেম্বর তার দেশে ফেরার কথা রয়েছে।

শেয়ার করুন