‘জানুয়ারিতেই নতুন সরকার’

0
47
Print Friendly, PDF & Email

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও স্থানীয় সরকার মন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম বলেছেন, “জানুয়ারির মধ্যেই নতুন সরকার ক্ষমতা গ্রহণ করবে।”

শনিবার বেলা সাড়ে ১২টায় রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে জাতীয় সমবায় দিবসের অনুষ্ঠান শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

বিএনপি-জামায়াত নেতৃত্বাধীন ১৮ দলীয় জোটকে আবারো আলোচনায় টেবিলে সমস্যা সমাধানের আহবান জানিয়ে তিনি বলেন, “আলোচনার কোনো বিকল্প নেই। যেকোনো সমস্যাই আলোচনার মাধ্যমে সমাধান করা সম্ভব।”

সোমবার থেকে বুধবার পর্যন্ত ১৮ দলের ডাকা তিন দিনের হরতাল কোনো বড় ইস্যু নয় এবং এটা সরকারের জন্য কোনো বড় সমস্যা নয় বলেও মন্তব্য করেন সৈয়দ আশরাফ।

তবে হরতাল ছেড়ে বিএনপিকে আলোচনায় বসার আহ্বান জানান সৈয়দ আশরাফ।

তিনি বলেন, “প্রধানমন্ত্রী আলোচনায় বসতে বিরোধীদলের নেতাকে যে দাওয়াত দিয়েছেন, সেই আলোকে বিরোধীদলীয় নেতা আসলেই যেকোনো সময় আলোচনা হতে পারে।”

দেশের সুষ্ঠু রাজনীতির স্বার্থে দুই নেত্রীর সংলাপকে গুরুত্বপূর্ণ হিসেবে উল্লেখ করে সৈয়দ আশরাফ আরো বলেন, “এই মুহুর্তে সরকার সবচেয়ে গুরুত্ব দিচ্ছে দশম জাতীয় সংসদ নির্বাচন কিভাবে সুষ্ঠুভাবে সম্পন্ন করা যায় তার ওপর।”

বিএনপি নির্বাচনে না আসলে নির্বাচন হবে কিনা এমন প্রশ্নের জবাবে সৈয়দ আশরাফ বলেন, “কে আসলো কে আসলো না সেটা বড় কথা নয়। সুষ্ঠুভাবে নির্বাচন হওয়াটাই বড় কথা, আর সেটাই নিশ্চিত করতে সরকার কাজ করছে।”

শেয়ার করুন