ইসিকে সরকার পরিচালনার দায়িত্ব নেয়ার আহ্বান

0
44
Print Friendly, PDF & Email

সংবিধান অনুযায়ী এখন নির্বাচনকাল শুরু হয়েছে উল্লেখ করে নির্বাচন কমিশনকে (ইসি) সরকার পরিচালনার দায়িত্ব নেয়ার আহ্বান জানিয়েছে জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম। একইসঙ্গে জেলা জজদের রিটার্নিং অফিসারের দায়িত্ব দেয়ারও দাবি জানানো হয়েছে।

সোমবার দুপুরে সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতি ভবনের দক্ষিণ হলে আয়োজিত সংবাদ সম্মেলনে ফোরামের সভাপতি বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়া এ আহ্বান জানান।

তিনি বলেন, ‘সংবিধানের ১২৩ অনুচ্ছেদ কার্যকর হলে ৭২ অনুচ্ছেদ অকার্যকর হয়ে যাবে। অর্থাৎ সংসদ অধিবেশন বসার ৬০ দিনের বাধ্যবাধকতাও অকার্যকর হয়ে যায়। ফলে ইতিমধ্যেই নির্বাচনকাল শুরু হয়ে গেছে। এই সময়ে মন্ত্রীরা দৈনন্দিন কাজ করবেন। সরকার পরিচালনার দায়িত্ব চলে যাবে নির্বাচন কমিশনের হাতে।’

তিনি আরো বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনার একক ইচ্ছা বাস্তবায়নের জন্য সংবিধান থেকে তত্ত্বাবধায়ক সরকারের বিধান তুলে দেয়া হয়েছে। এই সংশোধনের সকল দায়দায়িত্ব শেখ হাসিনার। তিনি ডিসি-এসপি পদে পছন্দের লোক বসিয়ে সোনার সংসার সাজিয়েছেন। জেলা জজদের রিটার্নিং অফিসারের দায়িত্ব দিলে সেই সোনার সংসার ভেঙে যাবে। আমরা জেলা জজদের দায়িত্ব দেয়ার দাবি জানাচ্ছি।’

সংবাদ সম্মেলনে ফোরামের মহাসচিব ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন, সুপ্রিমকোর্ট ইউনিটের সভাপতি ও বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা মো. জয়নুল আবেদীন, সাবেক মন্ত্রী নিতাই রায় চৌধুরীসহ অন্যরা উপস্থিত ছিলেন।

শেয়ার করুন