নভেম্বরের প্রথম সপ্তাহে প্রার্থী চূড়ান্ত করবে আওয়ামী লীগ

0
48
Print Friendly, PDF & Email

আগামী ডিসেম্বরের প্রথম সপ্তাহে তফসিল ঘোষণা করে জানুয়ারির মাঝামাঝি সময়ের মধ্যে ১০ জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠানের কথা ভাবছে ক্ষমতাসীন আওয়ামী লীগ। আর এ লক্ষ্যে দলটি আগামী নভেম্বরের প্রথম সপ্তাহের মধ্যেই দলীয় প্রার্থী তালিকা চূড়ান্ত করার সিদ্ধান্ত নিয়েছে। ১০ নভেম্বর থেকে বিক্রি শুরু হচ্ছে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন ফরম।

রোববার রাতে প্রধানমন্ত্রীর সরকারি বাসভবনে দলটির সংসদীয় বোর্ডের সভায় এসব বিষয়ে সিদ্ধান্ত নেয়া হয় বলে বৈঠক সূত্র নিশ্চিত করেছে। বৈঠকে আওয়ামী লীগের সিনিয়র নেতা সৈয়দা সাজেদা চৌধুরী, আমির হোসেন আমু, তোফায়েল আহমদ, সুরঞ্জিত সেনগুপ্ত, ড. আলাউদ্দীন, কাজী জাফরউল্লাহ, সৈয়দ আশরাফুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।

বৈঠক সূত্র জানায়, নির্বাচন নিয়ে সংলাপের বিষয়ে আওয়ামী লীগ ইতোমধ্যেই অনেক ছাড় দিয়েছে বিরোধী দলকে। তাই নির্বাচনি সংলাপে বিরোধী দলকে আর বেশি ছাড় দেয়ার মানসিকতা নেই ক্ষমতাসীন দলটির। নির্বাচনের চূড়ান্ত প্রস্তুতি হিসেবে নভেম্বরের ৩ তারিখে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানের জনসভাকে যতোটা সম্ভব বড়ো জনসভায় রূপ দিতে চেষ্টা করবে দলটি।

সূত্র জানায়, আওয়ামী লীগের দলীয় মনোনয়ন ফরমের দাম এই বৈঠকে নতুন করে ধার্য করা হয়েছে। ১০ হাজার টাকা থেকে বাড়িয়ে এবার ২৫ হাজার টাকা করা হয়েছে মনোনয়ন পত্রের দাম। আওয়ামী লীগের দলীয় প্রার্থী তলিকা চূড়ান্তের কাজ প্রায় শেষের দিকে। নভেম্বরের প্রথম সপ্তাহে এই তালিকা চূড়ান্ত হবে।

শেয়ার করুন