দেশজুড়ে গণগ্রেপ্তার অভিযান, ঢাকা-কেন্দ্রিক বেপরোয়া পুলিশ

0
36
Print Friendly, PDF & Email

দেশজুড়ে বিরোধী জোটের নেতাকর্মীদের বিরুদ্ধে সাঁড়াশি গণগ্রেপ্তার অভিযান শুরু করেছে পুলিশ। এক্ষেত্রে তারা ঢাকা এবং এর আশাপাশের এলাকা বিএনপি-জামায়াত নেতাকর্মীদের গ্রেপ্তারে অধিক তৎপর।

আগামী ২৫ অক্টোবর ঢাকায় ১৮ দলের সমাবেশ ঘিরে রাজধানী ঢাকা এবং এর পার্শ্ববর্তী জেলাগুলোতে সাঁড়াশি গণগ্রেপ্তার অভিযান শুরু করেছে পুলিশ।

বুধবার দুপুরে মিরপুর ৬ নং সেকশনে অবস্থিত কার্যালয় রাজধানীর ৬ নং ওয়ার্ডের সাবেক কাউন্সিলর ও ঢাকা মহানগর বিএনপির যুগ্ম-আহ্বায়ক হাসানকে এক সহযোগীসহ আটক করেছে মিরপুর মডেল থানা পুলিশ।

এরআগে গাড়ি ভাঙচুর মামলায় আগাম জামিন নিতে এসে হাইকোর্ট এলাকা থেকে চাঁদপুরের কচুয়া উপজেলার বিএনপির পাঁচ নেতাকর্মী আটক হয়েছেন। শাহবাগ থানা পুলিশ তাদের আটক করে।

মঙ্গলবার রাতভর সাভার-আশুলিয়া ও ধামরাইয়ে বিএনপি নেতাকর্মীদের বাড়িতে অভিযান চালিয়ে সাভার যুবদলের যুগ্ম আহ্বায়কসহ যুবদল ও ছাত্রদলের ১৮ নেতাকর্মীকে গ্রেপ্তার করেছে পুলিশ।

মঙ্গলবার রাতে গাজীপুর জেলার টঙ্গী, শ্রীপুর, কালিয়াকৈর, জয়দেবপুর ও কালিগঞ্জ থানার বিভিন্ন জায়গায় অভিযান বিএনপি-জামায়াতের অন্তত ৬২ নেতাকর্মীকে আটক করে পুলিশ।

অধিকাংশকে অন্যের বাসায় পালিয়ে থাকা অবস্থায় আটক করা হয়েছে বলে দাবি করে পুলিশ। আগামী ২৫ অক্টোবর ঘিরে ‘নাশকতার আশঙ্কায়’ তাদের গ্রেপ্তার করা হয়েছে বলে দাবি পুলিশ কর্মকর্তাদের।

এদিকে, সোমবার রাতভর অভিযান চালিয়ে নারায়ণগঞ্জ জেলা ছাত্রদলের আহ্বায়ক মাসুকুল ইসলাম রাজীবসহ বিএনপি ও জামায়েতের ২৫ নেতাকর্মীকে গ্রেপ্তার করেছে পুলিশ।

কক্সবাজার জেলা পুলিশ ২৫ অক্টোবরের সম্ভাব্য ‘নাশকতা’ ঠেকাতে বিএনপি ও জামায়াতে ইসলামীর নেতাকর্মীদের বাড়ি বাড়ি অভিযান চালাচ্ছে। পুলিশের এই অভিযানে র‌্যাবও যোগ দিয়েছে। বুধবার সকাল পর্যন্ত সন্দেহভাজন ছয়জনকে আটক করা হয়েছে।

শেয়ার করুন