ধন্যবাদ জানিয়ে ফখরুলকে আশরাফের ফোন

0
44
Print Friendly, PDF & Email

বিএনপির চিঠি পেয়ে তার প্রাপ্তি স্বীকার করে মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে ফোন করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলাম।

বিএনপি প্রতিনিধি দলের কাছ থেকে চিঠি গ্রহণ করার পর সৈয়দ আশরাফ বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে ফোন করে তার প্রাপ্তি স্বীকার করেন।  মঙ্গলবার বেলা ১১টা ৪০মিনিটে গুলশানে চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে বেগম জিয়ার গাড়ি বহরে পুলিশি হামলার প্রতিবাদে ডাকা সংবাদ সম্মেলনে মাঝামাঝি সময়ে সৈয়দ আশরাফের ফোন আসে। তখন তিনি সাংবাদিকদের সামনে সৈয়দ আশরাফের সঙ্গে ফোনে কথা বলেন।

ফোন ধরেই মির্জা ফখরুল সৈয়দ আশরাফকে বলেন. ‘ভাই কেমন আছেন?’

টেলিফোনে মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, ‘আমরা এগিয়ে এসেছি, আপনারাও এগিয়ে আসুন।’

আশরাফের উদ্দেশে তিনি বলেন, ‘আশা করি আলোচনার মাধ্যমে সমঝোতার দ্বার উন্মুক্ত হবে। আমরা এগিয়েছি, আপনারাও এগিয়ে আসুন, আলোচনার উদ্যোগ গ্রহণ করুন।’

পরে ফখরুল ইসলাম আলমগীর সাংবাদিকদের জানান, সৈয়দ আশরাফ তাকে ফোন করে চিঠির প্রাপ্তি স্বীকার করেছেন এবং চিঠি দেয়ার জন্য ধন্যবাদ জানিয়েছেন।

তিনি বলেন, ‘আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তাকে জানিয়েছে তিনি চিঠিটি নিয়ে আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনার সঙ্গে দিনাজপুর যাচ্ছেন। সুযোগ পেলে চিঠির বিষয় নিয়ে তার সঙ্গে কথা বলে সিদ্ধান্ত নেবেন।’

এর আগে সকালে বিরোধী দলীয় চিফ হুইপ জয়নুল আবেদীন ফারুক, বিএনপির যুগ্মমহাসচিব বরকাতুল্লাহ বুলু ও ছাত্র বিষয়ক সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী এমপি দলের পক্ষ থেকে ফখরুলের একটি চিঠি নিয়ে সৈয়দ আশরাফুল ইসলামের বাসায় যান।

চিঠির বিষয়ে ফখরুল বলেন, ‘দলের চেয়ারপারসন বেগম খালেদা জিয়া সংবাদ সম্মেলনে যে প্রস্তাব দিয়েছিলেন সে প্রস্তাব লিখিত আকারে তুলে ধরা হয়েছে।’

সোমবার বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া এ সংবাদ সম্মেলন করে সাবেক তত্ত্বাবধায়ক সরকারের ১০ জন ‍উপদেষ্টার সমন্বয়ে আগামী নির্বাচনকালীন সরকার গঠনের প্রস্তাব করেন। এ ১০ উপদেষ্টার মধ্যে আওয়ামী লীগ পাঁচজনের এবং বিএনপি পাঁচজন উপদেষ্টার নাম প্রস্তাব করবেন।

শেয়ার করুন