প্রচারনায় মওদুদের নতুন দল

0
97
Print Friendly, PDF & Email

গুঞ্জন শেষে প্রকাশ্যে বেরিয়ে এসেছে মওদুদ আহমদের তৃণমূল বিএনপি। মঙ্গলবার থেকে এ নামে ফেইসবুকে একটি ফ্যানপেজে এর প্রচারনা শুরু হয়েছে। ফ্যান পেজটিতে মওদুদ আহমেদের রাজনৈতিক বিভিন্ন ছবি প্রকাশ করা হয়েছে।
বলা হয়েছে গণতান্ত্রিক রাষ্ট্রে যে কারোরেই দল করার অধিকার আছে। পেইজটি কারো ভালো লাগলে লাইক দিতে পারেন। তবে, কারোরেই বিরক্ত বা ক্ষুব্ধ হওয়ার কোন কারণ নেই।
‘মা মাটি মানুষ। সামনে সুদিন আরো, জাগো বাঙালী আগে বাড়ো।’ এই শ্লোগানে পেইজটিতে লেখা হয়েছে ‘তৃণমূল বিএনপি বাংলাদেশের প্রতিটি জেলায়, প্রতিটি থানায়, প্রতিটি গ্রামে, প্রতিটি পাড়ায় এর অবস্থান করে নিতে চায়। দয়া করে আপনি কিভাবে সহযোগিতা করবেন তা জানান।
আমরা একটা অন্যরকম বাংলাদেশ চাই, আমরা একটা শান্তির দেশ চাই। আপনার পরিকল্পনার কথা আমাদের এবং দেশবাসী সবাইকে জানাতে দয়া করে লিখুন।’
আরো বলা হয়েছে, বাংলাদেশে ধীর ও শান্ত মানুষের বড় অভাব। সবাই কেমন উত্তেজিত। আল্লাহ মানুষ বানিয়েছেন চিন্তাশক্তি দিয়ে। আমরা তৃনমূল বিএনপির উদ্যোগ নিচ্ছি, এখন আমরা তো আশা করি না সবাই আমাদের দলে চলে আসবে। এটা সবার ব্যক্তিগত ইচ্ছা কে কোন দল করবে বা কাকে ভোট দেবে।
কিন্তু আপনার মতের সাথে মিলে না বলে আপনি উত্তেজিত হয়ে গেলেন আর গালাগালি করলেন, তাতে আপনারই ক্ষতি হল। আপনি মানুষ থেকে নিচে নেমে গেলেন। আপনার জীবন আল্লাহর দেওয়া একটা উপহার, সেটাকে আপনি অবহেলা করলেন।
আশা করি যারা এই পেজ-এ গালাগালি করছেন তারা বুঝতে পারছেন কি বলতে চাচ্ছি।
পেজটিতে মওদুদ আহমেদের পাশাপাশি শহীদ জিয়াউর রহমানের ছবিও সংবলিত করা হয়েছে। পেজটি প্রকাশনার ২৪ ঘন্টায় লাইক সংখ্যা হয়েছে ১৪৪৪। যা খুবই কম বলে মনে করছেন অনেকে।
এর আগে জনপ্রিয়তা প্রমাণে শেখ হাসিনা তনয় সজিব ওয়াজেদ জয়ের পেজে লাইক সংখ্যা ২৪ ঘন্টায় লক্ষাধিক ছাড়িয়েছিল। একই পরিমাণে লাইক পড়েছিল বেগম খালেদা জিয়ার তনয় তারেক রহমানের পেজে।
উল্লেখ্য, এক এগারোর সময়ে ড. ইউনুস এ রকমের একটি উদ্যোগ নিয়েছিলেন। ফ্যান পেজে প্রচারণা চালানোর পর ব্যাপক সাড়া না পাওয়ায় ভেস্তে যায় তাঁর চিন্তাধারার গ্রামীণ দল।
দেশে যখন নির্বাচনকালীন সরকার নিয়ে তীব্র রাজনৈতিক সংকট সৃষ্টি হয়েছে এমনি সময়ে মওদুদের নতুন দল নিয়ে সাধারণ পাঠকদের মধ্যে বেশ কৌতুহল দেখা যাচ্ছে।
তবে, বাস্তবে কী রূপরেখা দাঁড়াবে তা দেখা সময়ের ব্যাপার বলে মনে করেন আওয়ামী লীগ ও বিএনপির বিভিন্ন স্তরের রাজনৈতিক নেতা ও সাধারন মানুষ।

শেয়ার করুন