অদ্ভুত যতো বিয়ে!

0
109
Print Friendly, PDF & Email

 বিয়ে একজন নারী বা পুরুষের জীবনের সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয়। সব ধর্ম-সংস্কৃতি মতে পবিত্র এ বন্ধনে জড়িয়ে জীবনের সব ধরনের আবেগ-অনুভূতি ভাগাভাগি করেন একজোড়া নারী-পুরুষ!

কিন্তু এই বিয়ে যদি একই অনুভূতিসম্পন্ন কোনো শ্রেণীর প্রাণীর সঙ্গে না হয়ে অন্যজাতের প্রাণী কিংবা কোনো জড় পদার্থের সঙ্গে হয় তাহলে ব্যাপারটি কেমন অদ্ভুত লাগে!

বিচিত্র পৃথিবীতে এমন বেশ কিছু বিচিত্র বিয়ের উদাহরণ আছে যেসব বিয়ে মনুষ্য জাতির নারী-পুরুষে নয়, কোনো তরুণীর সঙ্গে টাওয়ারের পিলারের কিংবা কোনো তরুণের সঙ্গে একটি গেমসের চরিত্রের হয়েছে!

ভালোবাসার দোহাই দিয়ে ভিন্ন জাতের প্রাণী কিংবা জড় পদার্থের সঙ্গে এসব বিবাহ বন্ধনের ঘটনা ঘটলেও এসব ঘটনাকে নিছকই ‘পাগলামি’ কিংবা ‘অদ্ভুত’ বলে মনে করা হয়।

বিশ্বের অদ্ভুত বিয়েগুলোর শীর্ষ কয়েকটির খবর সংগ্রহ করে উপস্থাপন করছে বাংলানিউজ!

বিড়াল বিয়ে করলেন জার্মান তরুণ

জার্মানির তরুণ উই মিজচার্লিক তার পোষা বিড়াল সেসিলিয়ার প্রতি এতো বেশি ভালবাসা অনুভব করতে থাকেন যে, শেষ পর্যন্ত সেটিকে বিয়ে করার সিদ্ধান্তই নিতে বাধ্য হন তিনি!

পেশায় পোস্টমাস্টার মিজচার্লিকের সঙ্গে তার সাদা-কালো রঙা বিড়ালটির এই বিয়ে অবশ্য কোনো সরকারি দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা সম্পন্ন করতে রাজি হননি। এ কারণে বিয়ে সম্পন্ন করতে মেয়ে বন্ধুর শরণাপন্ন হতে হয় মিজচার্লিককে!

আইফেল টাওয়ারের পিলারকে বর মানলেন তরুণী

যুক্তরাষ্ট্রের সানফ্রান্সিসকোতে বসবাসরত সাবেক সেনা সদস্য এরিকা লা তুর আইফেল। ৩৭ বছর বয়সী এই নারী আইফেল টাওয়ারের প্রতি ভালবাসা থেকে এর একটি পিলারকেই বিয়ে করে ফেলেন। এর আগে বেশ কিছু জড় পদার্থের সঙ্গে ভালবাসার সম্পর্কে জড়িয়েছিলেন এরিকা। তবে এবারই আইফেল টাওয়ারের ফিলারকে বিয়ে করে নামের শেষাংশে টাওয়ারের নাম লাগালেন! তার এই বিয়ে অনুষ্ঠানে অবশ্য বেশ কিছু কাছের বন্ধু উপস্থিত ছিলেন!

নিজের ছবির সঙ্গে বিয়ে বন্ধনে আবদ্ধ চীনা তরুণ

নিজের ব্যক্তিত্বের প্রতি এতো বেশি আকর্ষণীয় হয়ে পড়েন যে, শেষ পর্যন্ত নিজের একটি ছবি তুলে সেটিকে প্রসাধনী মাখানো নারীর আকৃতি দিয়ে বিয়ে করে ফেলেন চীনের গোয়াংজু প্রদেশের তরুণ ফ্লো ফিল্ড!

প্রায় ১০০ জন নিকটাত্মীয় ও বন্ধুর উপস্থিতিতে এই বিয়ে সম্পন্ন করেন ফ্লো!

পার্কের রাইডকে মার্কিন নারীর বিয়ে

যুক্তরাষ্ট্রের পেনসিলভানিয়ার বাসিন্দা মিস ওল্ফ পার্কের ফেয়ারগ্রাউন্ড রাইডের প্রতি এতো বেশি দুর্বলতা অনুভব করেন যে, ১৫০ কিলোমিটার দূরে অবস্থিত সেই রাইডটি চড়তে বছরে অন্তত ১০ বার পার্কটি ভ্রমণ করেন তিনি।

এখানেই ক্ষান্ত নন ওল্ফ। রাইডটিকে বিয়ে করে এর নির্মাতার নামানুসারে নিজের নামও পরিবর্তন করে ফেলেছেন ৩৩ বছর বয়সী এই তরুণী!

কুকুরের সঙ্গে মালাবদল আফ্রিকান তরুণীর

নিজের ১৮ মাস বয়সী পোষা কুকুরটিকে অনেক বেশি ভালবাসার কারণে বিয়ে করতেই সিদ্ধান্ত নিয়ে ফেললেন আফ্রিকান তরুণী এমিলি মাবৌ!

ঘানার আবুরি শহরের বাসিন্দা ২৯ বছর বয়সী এই তরুণীর বিয়ে অবশ্য তার পরিবার বর্জন করেছে। স্থানীয় কিছু আধ্যাত্মিক নেতা ও বন্ধু-বান্ধবের উপস্থিতিতে সোনা রঙা কুকুরটির সঙ্গে সর্বোচ্চ বন্ধনে জড়ান এমিলি!

অ্যানিমেশন গেমসের চরিত্র বিয়ে জাপানি তরুণের

জাপানের তরুণ সালো৯০০০! গেমস খেলতে খেলতে নেনে অ্যানেগাসাকি নামের চরিত্রটির প্রতি এতো বেশি দুর্বল হয়ে পড়েন যে, চরিত্রটির সঙ্গে ‍মালাবদলের সিদ্ধান্ত নিয়ে ফেলেন তিনি!

লাভপ্লাস নামক গেমসের চরিত্রটির সঙ্গে সালো৯০০০’র এই বিয়ের অনুষ্ঠানটি সম্পন্ন হয় টোকিওর ইনস্টিটিউট অব টেকনোলজিতে। এই অভিনব বিয়েতে উপস্থিত থাকেন সালোর নিকটজন ও বন্ধুরা!

শেয়ার করুন