বিএনপিকে পাল্টা চিঠি দিচ্ছে আ’লীগ

0
71
Print Friendly, PDF & Email

বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের পাঠানো চিঠির জবাবে পাল্টা চিঠি পাঠাচ্ছে আওয়ামী লীগের সাধারন সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলাম। মঙ্গলবার দুপুরে আওয়ামী লীগের একটি নির্ভরযোগ্য সূত্র এ তথ্য নিশ্চিত করেছেন।

সূত্র জানায়, আওয়ামী লীগের পক্ষ থেকে বিএনপিকে চিঠির মাধ্যমে নির্বাচনকালীন সর্বদলীয় সরকার গঠনের প্রস্তাব সম্বলিত একটি চিঠি দেওয়া হবে। চিঠিতে নির্বাচনকালীন সরকার কেমন হবে, কী কী প্রস্তাব থাকবে এসব বিষয় উল্লেখ থাকবে।

আওয়ামী লীগের উপ-দপ্তর সম্পাদক মৃণাল কান্তি দাস বলেন, “বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর কী প্রসঙ্গে চিঠি দিয়েছে তা আমরা এখনও জানি না। সৈয়দ আশরাফের বয়স ৬০ বছরের কাছাকাছি। তার কাছে প্রেমপত্র দেওয়া হয়েছে কি না তাও আমরা জানি না।”

তিনি আরো বলেন, “বুধবার বেলা ১১টায় আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ধানমণ্ডির রাজনৈতিক কার্যালয়ে সংবাদ সম্মেলন ডাকা হয়েছে। এ সংবাদ সম্মেলনের মাধ্যমে রাজনৈতিক পরিস্থিতি ও চিঠির বিষয়ে দলের সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলাম বক্তব্য রাখবেন।”

আওয়ামী লীগের সভাপতি মন্ডলীর সদস্য জাফরউল্লা বলেন, “বিরোধী দলের পাঠানো এ চিঠির মনোভাব প্রকৃতভাবে ইতিবাচক হলে সমঝোতা হবে।” সকালে বিএনপির পক্ষ থেকে তিন সদস্যের একটি প্রতিনিধি দল আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলামের বাসভবনে নির্বাচনকালীন সরকারব্যবস্থা সম্পর্কিত একটি চিঠি দিয়ে আসে।

আশরাফ চিঠি পাওয়ার পর তাৎক্ষণিকভাবে মির্জা ফখরুলকে ফোন করে চিঠি প্রাপ্তির কথা জানান এবং চিঠির জন্য ধন্যবাদ দেন। এসময় মির্জা ফখরুল ইসলাম সংবাদ সম্মেলন করছিলেন।

শেয়ার করুন