খোকাকে আটকের গুজব

0
94
Print Friendly, PDF & Email

বিএনপির ভাইস চেয়ারম্যান সাদেক হোসেন খোকাকে আটকের গুজব ছড়িয়ে পড়েছে দলের নেতাকর্মীসহ বিভিন্ন মহলে।

রোববার সকাল থেকে নেতাকর্মীদের মধ্যে এ নিয়ে জোর গুজব থাকলেও বিষয়টি কেউ নিশ্চিত করতে পারেননি।

দুপুরে রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলনে কেন্দ্রে সম্মিলিত পেশাজীবী পরিষদের সম্মেলন উপলক্ষে জড়ো হওয়া বিএনপির নেতাকর্মীদের মধ্যে সাদেক হোসেন খোকার আটকের গুজব ঘুরে-ফিরে আলোচনায় এসেছে। কিন্তু বিষয়টি কেউ নিশ্চিত করে বলতে পারছেন না।

সেখানে উপস্থিত বিভিন্ন মিডিয়ার সাংবাদিকদের কাছে বিষয়টির সত্যতা জানতে চেয়ে ফোন করেছেন অনেকে।

ঢাকা মহানগর বিএনপির সদস্য সচিব আব্দুস ছালাম এ বিষয়ে বাংলামেইলকে বলেন, ‘এ ব্যাপারে আমি কিছু জানি না।’ তবে সাদেক হোসেন খোকা কোথায় আছেন তাও তিনি নিশ্চিত করতে পারেননি।

সাদেক হোসেন খোকার মোবাইলে যোগাযোগ করেও পাওয়া যায়নি। এ বিষয়ে তার পরিবারের বক্তব্য পাওয়া যায়নি।

উল্লেখ্য, গত ১৪ অক্টোবর মহানগর বিএনপির আয়োজিত নয়া পল্টনের ভাসানী মিলানায়তনে এক যৌথ সভায় আগামী ২৫ অক্টোবর সরকারি দলের যে কোনো হামলা মোকাবেলায় নেতাকর্মীদের দা-কুড়াল নিয়ে প্রস্তত থাকতে বলেছিলে খোকা।

তিনি বলেছিলেন, ‘দা-কুড়াল-বল্লম-লাঠিসোঠাসহ যা কিছু আছে, তা নিয়ে সবাইকে প্রস্তুত থাকতে হবে।’

এই বক্তব্য দেয়ার পর খোকার বাড়িতে দুই দফা অভিযান চালায় পুলিশ, তবে তিনি তখন বাড়িতে ছিলেন না। এছাড়া ওই বক্তব্যের পর পল্টন থানায় পুলিশের পক্ষ থেকে একটি জিডি করা হয়। জিডির তদন্ত কাজ চলছে। সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, তদন্তে রাষ্ট্রদ্রোহের প্রমাণ পাওয়া গেলে খোকার বিরুদ্ধে মামলা করার জন্য স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের অনুমতির জন্য আবেদন করা হবে। মন্ত্রণালয়ের অনুমতি মিললে সংশ্লিষ্ট থানায় খোকার বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহের অভিযোগে নিয়মিত মামলা হবে।

শেয়ার করুন