ট্রাইব্যুনালের সামনে আইনজীবীদের প্রতিবাদী অবস্থান

0
73
Print Friendly, PDF & Email

আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালে প্রবেশে বাধা দেয়ায় ট্রাইব্যুনাল ফটকের সামনে প্রতিবাদী অবস্থান কর্মসূচি পালন করেছে সুপ্রিমকোর্টের আইনজীবীরা।

সোমবার সকাল ১০টার দিকে প্রথম আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালে প্রবেশের চেষ্টা করেন সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির সাবেক সভাপতি জয়নুল আবেদীনসহ বেশ কয়েকজন আইনজীবী।

কিন্তু ট্রাইব্যুনালের নিরাপত্তায় নিয়োজিত আইনশৃঙ্খলা বাহিনী তাদেরকে ট্রাইব্যুনালে প্রবেশে বাধা দেয়। প্রতিবাদে তারা হাইকোর্ট মাজার সংলগ্ন ট্রাইব্যুনাল ফটকে অবস্থান কর্মসূচি শুরু করে।

বেলা ১১টা পর্যন্ত চলে এই অবস্থান কর্মসূচি। কর্মসূচির কারণে দ্বিতীয় আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের সদস্য বিচারপতি মজিবুর রহমান মিয়া ট্রাইব্যুনাল ফটকে আটকা পড়েন।

প্রসঙ্গত, বিএনপি নেতা সালাহউদ্দিন কাদের চৌধুরীর মামলার রায় সম্পর্কে ‘বিরূপ’ মন্তব্য করায় আদালত অবমাননার অভিযোগ এনে বাংলাদেশ বার কাউন্সিলের ভাইস চেয়ারম্যান খন্দকার মাহবুব হোসেনের বিরুদ্ধে ট্রাইব্যুনালের জারি করা রুলের লিখিত জবাবের দিন ধার্য ছিল আজ।

রুলের জবাব দিতে সকাল ১০টার দিকে প্রথম আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালে আসেন খন্দকার মাহবুব হোসেন। এ সময় তার সঙ্গে অন্য আইনজীবীরা ট্রাইব্যুনালে প্রবেশ করতে চাইলে নিরাপত্তারক্ষীরা বাধা দেয়।

শেয়ার করুন