বিএনপির কাছে আত্মসমর্পণ করবে না আওয়ামী লীগ: তোফায়েল

0
33
Print Friendly, PDF & Email

আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য তোফায়েল আহমেদ বলেছেন, “বিএনপির দাবির কাছে আত্মসমর্পণ করবে না আওয়ামী লীগ। তারা মানুক আর না মানুক, প্রধানমন্ত্রী শেখ হাসিনা-ই হবেন নির্বাচনকালীন সর্বদলীয় সরকারের প্রধান।”

সোমবার বেসরকারি টেলিভিশন ইন্ডিপেন্ডেন্টের সঙ্গে আলাপকালে তোফায়েল এ মন্তব্য করেন।

নির্দলীয় সরকারের দাবির অবস্থান থেকে বিএনপি সরে না এলে আগামী নির্বাচন কি গ্রহণযোগ্যতা পাবে? এই প্রশ্নের জবাবে আওয়ামী লীগের বর্ষীয়ান এই নেতা স্পষ্ট বলেন, “বিএনপির সব দাবি মানা সম্ভব নয়।”

অবশ্য রোববার গণভবনে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফ বলেছেন, সর্বদলীয় সরকার প্রধান হিসেবে প্রধানমন্ত্রীকেই চায় আওয়ামী লীগ, তবে প্রয়োজনে যেকোনো সিদ্ধান্ত নিতে পারেন তিনি।

এর আগে রোববার সাংবাদিকদের কাছে অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত বলেছেন, অন্তর্বর্তীকালীন সর্বদলীয় সরকারে বিরোধী দল বিএনপিকেও গুরুত্বপূর্ণ মন্ত্রণালয় দেয়া হবে। তবে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ওই সরকারের প্রধান হিসেবে মেনে নিতে বিরোধী দলের আপত্তির বিষয়ে ছাড় দেয়ার সুযোগ খুবই কম বলে তিনি মনে করেন।

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ সংবাদ মাধ্যমের কাছে বলেছেন, ‘নির্বাচনকালীন সরকারপ্রধান কে হবেন, এটা জাতির জন্য অনেক গুরুত্বপূর্ণ। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারের আমলে যে কয়টি নির্বাচন হয়েছে তার সব অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ হয়েছে। সুতরাং তার অধীনে নির্বাচন করতে কারো কোনো সমস্যা থাকার কথা নয়।’

তবে বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া স্পষ্ট করেই জানিয়ে দিয়েছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার অধীনে কোনো নির্বাচনে অংশ নেবে না তার দল। এমনকি নির্দলীয় সরকারের দাবিতে তিনি একা হলেও আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়েছেন। সোমবার বিকেলে সংবাদ সম্মেলনে খালেদা জিয়া এ বিষয়ে বিস্তারিত বক্তব্য তুলে ধরবেন বলে আশা করা হচ্ছে।

শেয়ার করুন