লাঞ্চের আগেই ১০০ পেরুলো বাংলাদেশ

0
88
Print Friendly, PDF & Email

ঢাকা টেস্টের প্রথম সেশনে ২ উইকেট হারালেও তামিমের অর্ধশতকে মধ্যাহ্ন বিরতির আগেই ১০০ পেরিয়েছে বাংলাদেশ।

সাজঘরে ফিরে গেছেন উদ্বোধনী ব্যাটসম্যান এনামুল হক ও মার্শাল আইয়ুব।

সোমবার ঢাকা টেস্টের প্রথম দিন ৭৬ বলে ৯টি চারের মারে অর্ধশতক পূর্ণ করেন তামিম। তার আগে এক্সট্রা কাভার দিয়ে চারে ১০০ রান পার হয় বাংলাদেশ।

৫ ও ১০ রানে দুবার জীবন পাওয়া তামিম ইকবাল ৫০ ও প্রথম টেস্টে শতক হাকানো মমিনুল হক ১২ রানে ব্যাট করছেন। মধ্যাহ্ন বিরতির আগে বাংলাদেশের সংগ্রহ ২ উইকেটে ১১১ রান।

সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্টে টসে জিতে ব্যাট করতে নামার পর পঞ্চম ওভারেই এনামুল হকের উইকেট হারানো বাংলাদেশ তামিম ও মার্শালের ব্যাটে ভালোই জবাব দিচ্ছিল। নিউ জিল্যান্ডের বোলারদের উপর পাল্টা আক্রমণ চালিয়ে দ্রুতগতিতে রান তুলছিলেন তারা।

অভিষেক টেস্টে ২৫ ও ৩১ রানের হতাশাভরা ইনিংস খেলার পর আবার ‘সেট’ হয়ে উইকেট দিয়ে এসেছেন মার্শাল। দ্বিতীয় উইকেটে তামিমের সঙ্গে ৬৭ রানের জুটিতে মার্শালের অবদান ৪১।

মনে হচ্ছিল প্রথম অর্ধশতক পেয়েই যাবেন। কিন্তু ভক্তদের হতাশ করে ২৩তম ওভারে পেসার নিল ওয়াগনারের বলে বোল্ড হয়ে যান দ্বিতীয় টেস্ট খেলতে নামা মার্শাল।

চট্টগ্রাম টেস্টে ৩ ও ১৮ রান করা ডানহাতি উদ্বোধনী ব্যাটসম্যান এনামুল এর আগে ফিরেছেন ৭ রানে। ট্রেন্ট বোল্টের বলে পুল করতে গিয়ে তিনি বল তুলে দেন আকাশে। স্লিপ থেকে দৌড়ে এসে ক্যাচটি ধরেন কেন উইলিয়ামসন।

এর আগে সকালে মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় বাংলাদেশ।

বাংলাদেশ দলে একটি পরিবর্তন এসেছে, পেসার রবিউল ইসলামের জায়গায় অভিষেক হয়েছে আরেক পেসার আল-আমিন হোসেনের। আল-আমিন স্বাগতিকদের ৭০তম টেস্ট খেলোয়াড়।
নিউ জিল্যান্ড দলে বাঁহাতি স্পিনার ব্রুস মার্টিনের বদলে জায়গা পেয়েছেন বাঁহাতি পেসার নিল ওয়াগনার।

পঞ্চাশতম টেস্ট খেলতে নেমেছেন নিউ জিল্যান্ডের রস টেইলর।

বাংলাদেশ দল: মুশফিকুর রহিম, তামিম ইকবাল, এনামুল হক, সাকিব আল হাসান, নাসির হোসেন, মমিনুল হক, সোহাগ গাজী, রুবেল হোসেন, আল-আমিন হোসেন, আব্দুর রাজ্জাক ও মার্শাল আইয়ুব।

নিউ জিল্যান্ড দল: ব্রেন্ডন ম্যাককালাম, কোরি অ্যান্ডারসন, ডগ ব্রেসওয়েল, ইশ সোধি, নিল ওয়াগনার, পিটার ফুলটন, রস টেইলর, বিজে ওয়াটলিং, হামিশ রাদারফোর্ড, কেন উইলিয়ামসন ও ট্রেন্ট বোল্ট।

শেয়ার করুন