শেখ হাসিনা ক্ষমতায় থাকলে দেশে খাদ্য ঘাটতি হয় না : কৃষিমন্ত্রী

0
94
Print Friendly, PDF & Email

 কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী বলেছেন, শেখ হাসিনা ক্ষমতায় থাকলে দেশে খাদ্য ঘাটতি হয় না।
জেলার নালিতাবাড়ী উপজেলার গেরাপচা গ্রামে শনিবার বিকেলে নবনির্মিত বাংলাদেশ পরমাণু কৃষি পরমাণু গবেষণা ইনস্টিটিউটের (বিনা) উপকেন্দ্র উদ্বোধনকালে এক বিশাল সমাবেশে কৃষিমন্ত্রী এ কথা বলেন।

কৃষিমন্ত্রী বলেন, শেখ হাসিনা ক্ষমতায় থাকলে, ক্রিকেটে সোহাগ গাজীরা একশ’ ছত্রিশ বছরের রেকর্ড ভাঙ্গে। আসফিয়া, মুসা ইব্রাহিমরা এভারেস্ট জয় করে। উন্নয়নের নামই হলো শেখ হাসিনা।

অনুষ্ঠানে বিজ্ঞান ও প্রযুক্তি প্রতিমন্ত্রী স্থপতি ইয়াফেস ওসমান বলেছেন, খালেদা জিয়া ক্ষমতায় এলে তার ছেলেরা মানি লন্ডারিং করে। দেশ পিছিয়ে যায়। জঙ্গিবাদ প্রশ্রয় পায়।

কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী তার নির্বাচনী এলাকার জনগণের উদ্দেশ্যে বলেন, যখন তারা আমাকে চিনতো না , তখন তারা আমাকে ভোট দিয়ে নির্বাচন করে সংসদে পাঠিয়েছে।

তিনি বলেন, আমার মৃত্যুর পর আমার লাশ যেন নালিতাবাড়ীতে দাফন করা হয়, আমি সে ব্যবস্থা করে গিয়েছি। তবে আমার কবর হবে সাধারণ ম্নাুষের সঙ্গে। কবর পাকা হবে না। আমি মৃত্যুর পরেও এ এলাকার মাটির সঙ্গে মিশে থাকতে চাই।

‘বিনা’ সহায়তা প্রকল্পের আওতায় ৫ কোটি টাকা ব্যায়ে ৭ দশমিক ৮৫ একর জমির উপর পারমাণবিক পদ্ধতি ব্যাবহার করে শস্যের উন্নত ও উচ্চ ফলনশীল জাত উদ্ভাবনের লক্ষ্য নিয়ে এ বিনা উপকেন্দ্র স্থাপন করা হয়।

উদ্বোধনী অনুষ্ঠানে এ সময় শেরপুর-৩ আসনের সংসদ সদস্য একেএম ফজলুল হক চাঁন, কৃষি সম্প্রসারণ অধিদফতরের মহাপরিচালক মুকুল চন্দ্র রায়, জেলা প্রশাসক জাকীর হোসেন, পুলিশ সুপার মেহেদুল করিম সহ আওয়ামী লীগের স্থানীয় নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন।

শেয়ার করুন