৪৫ দিনের অন্তর্বর্তী সরকার হবে: মুহিত

0
83
Print Friendly, PDF & Email

সংবিধান মোতাবেকই নির্বাচন হবে বলে জানিয়েছেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। তিন মাসের জন্য নয়- ৪৫ দিনের অন্তর্বর্তীকালীন সরকার গঠন হবে।

আজ বুধবার বাংলাদেশ সময় সকাল ৭টায় (নিউইয়র্ক সময় মঙ্গলবার সন্ধ্যা সোয়া ৮টা) নিউইয়র্কে জাতিসংঘের বাংলাদেশ স্থায়ী মিশনে আয়োজিত  বাংলাদেশে অসাম্প্রদায়িক গণতন্ত্রের চ্যালেঞ্জ শীর্ষক আলোচনা সভায় তিনি একথা বলেছেন। আগামী জাতীয় নির্বাচনে নিজের অংশগ্রহণ করা প্রসঙ্গে তিনি বলেন, আবারো আগামি নির্বাচনে আমি নিজে আবারো প্রতিদ্বন্দ্বিতা করব।

বিরোধী দলীয় নেতা খালেদা জিয়ার সমালোচনা করে তিনি বলেন, খালেদা জিয়া দু’বার দেশের প্রধানমন্ত্রী ছিলেন। তিনি একবারও নির্বাচন সম্পন্ন করতে পারেননি। তাই আওয়ামী লীগ নির্বাচন করতে পারবে না একথা তার মুখে মানায় না। আয়নায় তার নিজের চেহারা দেখা উচিৎ।

 ২৪ অক্টোবরের পর রাজপথ দখলে নামবে বিএনপির এমন হুমকি প্রসঙ্গে তিনি বলেন, বিএনপি যা বলছে তার কিছুই হবে না।

অর্থমন্ত্রী আলোচনা সভায় গ্রামীণ ব্যাংক প্রসঙ্গেও বিভিন্ন মন্তব্য করে। তিনি বলেন, গ্রামীণ ব্যাংক এখন অতীতের চেয়ে ভালো চলছে। ড. ইউনূসকে একটা সম্মানজনক পদ আমরা দিতে চেয়েছিলাম, কিন্তু তিনি তা গ্রহণ করেননি। তিনি নিজেই বিতর্ক সৃষ্টি করেছেন। বোর্ড সভা থেকে বের হয়ে যেয়ে মামলা করেছেন।

শেয়ার করুন