সোহাগের ঘূর্ণিতে প্রথম সাফল্য

0
64
Print Friendly, PDF & Email

নিউ জিল্যান্ডের প্রথম উইকেট নিয়েছেন অফ স্পিনার সোহাগ গাজী। ম্যাচের নবম ওভারেই তাকে আক্রমণে এনেছিলেন বাংলাদেশের অধিনায়ক মুশফিকুর রহিম।

২৩ তম ওভারে সোহাগের বলে আবদুর রাজ্জাককে সহজ ক্যাচ দিয়ে সাজঘরে ফিরে যান হ্যামিশ রাদারফোর্ড (৩৪)।

প্রথম দিন লাঞ্চের আগে ১ উইকেটে ৯৩ রান করেছে নিউ জিল্যান্ড। ব্যাট করছেন পিটার ফুলটন ও কেন উইলিয়ামসন।

জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে বাংলাদেশের বিপক্ষে প্রথম টেস্টে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় নিউ জিল্যান্ড।

ষষ্ঠ ওভারে বাংলাদেশের অধিনায়ক মুশফিকুর রহিম বোলিংয়ে নিয়ে আসেন আব্দুর রাজ্জাককে। নবম ওভার থেকে অন্য প্রান্তে বোলিং আসেন অফস্পিনার সোহাগ গাজী।
প্রথম ঘণ্টার পর ২০তম ওভারে রাজ্জাকের জায়গায় বোলিংয়ে আসেন সাকিব আল হাসান।

দেশের ৬৯তম ক্রিকেটার হিসেবে টেস্ট অভিষেক হয়েছে মার্শাল আইয়ুবের। ম্যাচ শুরুর আগে তাকে টেস্ট ক্যাপ পরিয়ে দেন সাবেক অধিনায়ক আকরাম খান।

দুই বছরের বেশি সময় পরে টেস্ট দলে ফিরেছেন বাঁহাতি স্পিনার আব্দুর রাজ্জাক। ২০১১ সালের অগাস্টে হারারেতে জিম্বাবুয়ের বিপক্ষে শেষ খেলেছিলেন তিনি।

পরীক্ষার জন্য জিম্বাবুয়ে সফরে না যাওয়া এনামুল হক বিজয়ও দলে ফিরেছেন। এর আগে একটি টেস্টই খেলেছিলেন এই উদ্বোধনী ব্যাটসম্যান।

টেস্ট দলে ফেরার জন্য সহ-অধিনায়ক মাহমুদুল্লাহ রিয়াদের অপেক্ষা আরো বাড়ছে। জিম্বাবুয়ের বিপক্ষে শেষ টেস্টে বাদ পড়েন তিনি।

জায়গা হয়নি অলরাউন্ডার নাঈম ইসলাম ও পেসার আল-আমিনের।

নিউ জিল্যান্ড দলে অভিষেক হয়েছে লেগ স্পিনার ইস সোধি ও অলরাউন্ডার কোরি অ্যান্ডারসনের।

বাংলাদেশ দল: মুশফিকুর রহিম (অধিনায়ক), এনামুল হক, তামিম ইকবাল, সাকিব আল হাসান, মার্শাল আইয়ুব, নাসির হোসেন, রুবেল হোসেন, মমিনুল হক, রবিউল ইসলাম, সোহাগ গাজী ও আবদুর রাজ্জাক।

নিউ জিল্যান্ড দল: ব্রেন্ডন ম্যাককালাম (অধিনায়ক), কোরি অ্যান্ডারসন, ট্রেন্ট বোল্ট, ডগ ব্রেসওয়েল, পিটার ফুলটন, ব্রুস মার্টিন, হ্যামিশ রাদারফোর্ড, ইশ সোদি, রস টেইলর, বিজে ওয়াটলিং ও কেন উইলিয়ামসন।

শেয়ার করুন