আলীমের রায় ঘিরে নিশ্ছিদ্র নিরাপত্তা

0
57
Print Friendly, PDF & Email

মানবতাবিরোধী অপরাধ মামলায় বিএনপি নেতা আব্দুল আলীমের রায়কে ঘিরে রাজধানীসহ সারাদেশে নিচ্ছিদ্র নিরাপত্তা ব্যবস্থা নিয়েছে আইনশৃঙ্খলা বাহিনী।
বুধবার সকাল থেকেই ট্রাইব্যুনাল এলাকায় অতিরিক্ত নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়। যে কোন ধরনের নাশকতা এড়াতে র‌্যাব-পুলিশের পাশাপাশি গোয়েন্দা নজরদারিও চলছে।
সাদা পোশাকে আইনশৃঙ্খলা বাহিনীর বিভিন্ন সংস্থার গোয়েন্দারাও ইতোমধ্যে ট্রাইব্যুনালের আশেপাশে অবস্থান নিয়েছেন।

বুধবার যে কোন সময় মানবতাবিরোধী অপরাধের মামলায় বিএনপির এই নেতার রায় ঘোষণা হতে পারে।

রায় ঘোষণাকে কেন্দ্র করে নাশকতা সহিংসতাসহ যে কোন অপ্রীতিকর ঘটনা ঘটতে পারে এমন আশঙ্কা থেকে মঙ্গলবার বিকেল থেকেই আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা বিভিন্ন পয়েন্টে অবস্থান নেয়। র‌্যাব ও ডিএমপি সূত্রে এসব তথ্য জানা গেছে।

র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক উইং কমান্ডার এটিএম হাবিবুর রহমান বাংলামেইলকে বলেন, মানবতাবিরোধী অপরাধ মামলায় বিএনপি নেতা আব্দুল আলীমের রায়কে কেন্দ্র করে পুলিশের পাশাপাশি ট্রাইব্যুনাল ও আশেপাশের এলাকায় বিপুল সংখ্যক র্যব সদস্য অবস্থান নিয়েছে।

এছাড়া দেশের অন্যান্য এলাকায় ও যে কোন ধরনের সহিংসতা এড়াতে র‌্যাবের সকল ব্যাটেলিয়নকে সতর্ক থাকার জন্য বলা হয়েছে। র‌্যাবের গোয়েন্দা ইউনিটের সদস্যরাও মাঠে অবস্থান নিয়েছেন। ডগ স্কোয়াড ট্রাইব্যুনাল এলাকায় সতর্ক অবস্থায় রয়েছে।

নিরাপত্তার সার্বিক বিষয় নিয়ে ডিএমপির সহকারী পুলিশ কমিশনার (মিডিয়া) শাত্যকী কবিরাজ ঝুলন জানান, নিরাপত্তা নিশ্চিত করার জন্য ট্রাইব্যুনাল এলাকায় অতিরিক্ত পুালিশ মোতায়েন করা হয়েছে

শেয়ার করুন