আওয়ামী লীগের প্রচারণায় এবার মোবাইলফোন

0
83
Print Friendly, PDF & Email

আগামী দশম জাতীয় নির্বাচনকে সামনে রেখে প্রচারণায় আবারো নতুন মাত্রা যোগ করছে ক্ষমতাসীন আওয়ামী লীগ। সারাদেশে দলীয় নেতাকর্মীদের উজ্জীবিত করতে এবং সাধারণ ভোটারদের আকৃষ্ট করতে ‘ভিশন-২০২১’ এর আদলে ২০২১ ডায়াল নাম্বার নিচ্ছে ক্ষমতাসীন দলটি।
এই ২০২১ নাম্বারে এখন থেকে মোবাইলফোনে আওয়ামী লীগের যে কোনো তথ্য এবং দল সম্পর্কে যে কোনো প্রশ্নের জবাব দেয়া হবে। এছাড়া বিশেষ দিনগুলোতে দলীয় সভানেত্রী শেখ হাসিনা সংগঠনের তৃণমূল নেতাকর্মীদের দিকনির্দেশনামূলক বার্তা ও শুভেচ্ছা পেঁৗছে দেয়া হবে। এই নাম্বারে ফোন করে কিংবা এসএমএসের মাধ্যমে আওয়ামী লীগ সম্পর্কে যে কোনো তথ্য জানা যাবে। সংশ্লিষ্ট কাজের সঙ্গে জড়িত নির্ভরযোগ্য সূত্র এ তথ্য নিশ্চিত করেছে। দেশে বসবাসকারীদের পাশাপাশি প্রবাসীরাও আওয়ামী লীগ সম্পর্কে বিভিন্ন তথ্য পেতে ও জানতে নাম্বারটিতে ডায়াল করতে পারবেন। শিগগিরই আনুষ্ঠানিকভাবে নাম্বারটি উন্মুক্ত করা হবে।
সূত্র জানায়, ‘ভিশন-২০২১’ বাস্তবায়নে ২০২১ শর্ট কোডটি চূড়ান্ত করা হয়েছে। বার্তা পাঠাতে সারাদেশ থেকে সংগ্রহ করা হয়েছে ওয়ার্ড, ইউনিয়ন, থানা, উপজেলা ও জেলার তৃণমূল কয়েক লাখ দলীয় নেতাকর্মীর মোবাইল নাম্বার। একটি ডাটাবেজের মাধ্যমে নেতাকর্মীদের এসব মোবাইল নাম্বার সংগ্রহ করে প্রথমে ২০২১ থেকে ক্ষুদ্র বার্তা পাঠানো হবে। বিভিন্ন ডাটাবেজ সংরক্ষণ ও সাইটটি পরিচালনা করতে দক্ষ আইটি বিশেষজ্ঞ খোঁজা হচ্ছে। সবকিছু ঠিকঠাক থাকলে ঈদের আগেই আনুষ্ঠানিকভাবে নাম্বারটি চালু করা হতে পারে।
নাম প্রকাশ না করার শর্তে এই প্রক্রিয়ার সঙ্গে জড়িত একটি দায়িত্বশীল সূত্র জানায়, সরকারের সফলতা সাধারণ মানুষের কাছে পৌঁছে দেয়ার জন্য মোবাইলফোন একটি সহজ মাধ্যম। বর্তমানে বিভিন্ন অপারেটরে শর্ট কোড গণযোগাযোগে ব্যাপক প্রভাব ফেলেছে। বিভিন্ন সমস্যার সমাধানও মিলছে এতে। আওয়ামী লীগ ডিজিটাল প্রচারণার অংশ হিসেবে অনেক আগে থেকেই এরকম একটি পরিকল্পনা নিয়ে রেখেছে।
জানা যায়, মোবাইলের মেসেজ অপশনে গিয়ে প্রেরকের নাম স্পেস, বয়স স্পেস, ঠিকানা স্পেস প্রশ্ন লিখে ২০২১ নাম্বারে পাঠাতে হবে। ফিরতি এসএমএসে আওয়ামী লীগ সম্পর্কে বিস্তারিত তথ্য পাওয়া যাবে। এছাড়া শর্ট কোর্ড নাম্বারটি ডায়াল করেও বিস্তারিত তথ্য জানা যাবে।
উৎসঃ   যায়যায়দিন

শেয়ার করুন