মানবতাবিরোধী অপরাধের বিচার তদন্ত কর্মকর্তাকে নিজামীর আইনজীবীর জেরা শেষ

0
107
Print Friendly, PDF & Email

মানবতাবিরোধী অপরাধে অভিযুক্ত জামায়াতে ইসলামীর আমির মতিউর রহমান নিজামীর বিরুদ্ধে প্রসিকিউশনের শেষ সাক্ষী হিসেবে তদন্ত কর্মকর্তা আবদুর রাজ্জাক খানকে আসামিপক্ষের জেরা শেষ হয়েছে। গতকাল বিচারপতি এটিএম ফজলে কবীরের নেতৃত্বাধীন আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনল-১ এ সাক্ষীকে জেরা করেন অ্যাডভোকেট মিজানুল ইসলাম। এ সময় নিজামীকে কাঠগড়ায় হাজির করা হয়। এ মামলার কার্যক্রম আজ পর্যন্ত মুলতবি করা হয়েছে। নিজামীর বিরুদ্ধে সাক্ষ্য গ্রহণ শুরু হয় ২০১২ সালের ২৬ আগস্ট। ওই বছরের ২৮ মে মানবতাবিরোধী অপরাধের ১৬টি অভিযোগে তার বিরুদ্ধে অভিযোগ গঠন করা হয়।

আজহারের মামলায় আসামিপক্ষের শুনানি কাল : মানবতাবিরোধী অপরাধের অভিযোগে আটক জামায়াতে ইসলামীর সহকারী সেক্রেটারি জেনারেল এটিএম আজহারুল ইসলামের বিরুদ্ধে অভিযোগ গঠনে আসামিপক্ষের শুনানি এক দিন পিছিয়েছে। গতকাল আসামিপক্ষের শুনানি শুরুর কথা ছিল। কিন্তু অন্য মামলার কার্যক্রম থাকায় ট্রাইব্যুনাল আগামীকাল শুনানির জন্য দিন ধার্য করেন।

সাঈদীর আপিল শুনানি : মানবতাবিরোধী অপরাধে মৃত্যুদণ্ডপ্রাপ্ত জামায়াতে ইসলামীর নায়েবে আমির দেলাওয়ার হোসাইন সাঈদীর করা আপিলের ওপর শুনানি হয়েছে। প্রধান বিচারপতি মো. মোজাম্মেল হোসেনের নেতৃত্বাধীন আপিল বিভাগের পাঁচ সদস্যের বেঞ্চ গতকাল দশম দিনের মতো শুনানি গ্রহণ করেন। আসামিপক্ষে শুনানি করেন অ্যাডভোকেট এস এম শাহজাহান। এ সময় সরকারপক্ষে ছিলেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম। এ মামলার কার্যক্রম আজ পর্যন্ত মুলতবি করা হয়েছে।

শেয়ার করুন