তীব্র সঙ্কটে জাবি, অনিশ্চয়তার মুখে ভর্তি পরীক্ষা

0
64
Print Friendly, PDF & Email

ডিন নিয়োগ বাতিলের দাবিতে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে টানা চতুর্থ দিনের মতো অবরুদ্ধ রয়েছেন রেজিস্ট্রার ও ডেপুটি রেজিস্ট্রার।আর উপাচার্যের পদত্যাগ দাবিকে কেন্দ্র করে তার বাসভবনের সামনে টানা তৃতীয় দিনের মতো পাল্টাপাল্টি অবস্থান নিয়েছেন আন্দোলনকারী শিক্ষক ও সস্ত্রীক উপাচার্য।

এসব কর্মসূচিতে উত্তপ্ত হয়ে উঠেছে ক্যাম্পাস।

শিক্ষক ফোরামের ব্যানারে শিক্ষকদের একাংশের আন্দোলনের মুখে অচল হয়ে পড়েছে শিক্ষা ও প্রশাসনিক কার্যক্রম।অনিশ্চিত হয়ে পড়েছে ২০১৩-২০১৪ শিক্ষাবর্ষে সন্মান শ্রেণীর ভর্তি প্রক্রিয়া।তীব্র আকার ধারণ করেছে সেশনজট।

এদিকে চলমান আন্দোলনকে অন্যায় কর্মকাণ্ড ও দুর্বৃত্তায়ন বলে উল্লেখ করে ফোরামের কর্মসূচি প্রত্যাখ্যান করেছে শিক্ষক মঞ্চ নামে শিক্ষকদের অপর অংশটি।

আর বাসার সামনে থেকে শিক্ষকদের অবস্থান কর্মসূচি প্রত্যাহার না করা পর্যন্ত সস্ত্রীক অবস্থান চালিয়ে যাবার ঘোষণা দিয়েছেন উপাচার্য।

অন্যদিকে পদত্যাগ না করা পর্যন্ত অবস্থান অব্যাহত রাখার কথা জানিয়েছেন আন্দোলনকারী শিক্ষকরা।

উভয়পক্ষের অনড় অবস্থানের মুখে ক্যাম্পাসের চলমান সঙ্কট আরো তীব্র আকার ধারণ করেছে।

প্রসঙ্গত: শিক্ষক লাঞ্ছনার যথাযথ বিচার না হওয়া, ডিন নিয়োগে অনিয়মসহ ১৬টি অভিযোগ তুলে উপাচার্যের পদত্যাগের দাবি জানিয়ে আসছে শিক্ষক ফোরাম।

শিক্ষামন্ত্রীর সঙ্গে বৈঠকের পর ১৯ দিন আন্দোলন স্থগিত থাকলেও গত শনিবার থেকে আবারো সর্বাত্বক ধর্মঘটের কর্মসূচি শুরু করেন আন্দোলনকারী শিক্ষকরা।

শেয়ার করুন