সরকারের অশুভ তৎপরতায় গণতন্ত্র মহাসংকটে : ড. মোশাররফ

0
97
Print Friendly, PDF & Email

সরকারের অশুভ তৎপরতায় গণতন্ত্র ও আইনের শাসন মহাসংকটে পড়েছে বলে মন্তব্য করেছেন বিএনপি’র স্থায়ী কমিটির সদস্য এবং মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক ড. খন্দকার মোশাররফ হোসেন। তিনি বলেন, দুর্নীতি ও দু:শাসনের ফলে এই সরকারের পায়ের তলায় মাটি নেই। জনগণ তাদের কাছ থেকে মুখ ফিরিয়ে নিয়েছে। তত্ত্বাবধায়কের অধীনে নির্বাচন হলে আ.লীগের নিশ্চিত ভরাডুবি হবে। তারা জনগণের ভয়ে তত্ত্বাবধায়ক পুনর্বহাল করছে না। জনমত উপেক্ষা করে একতরফা নির্বাচনের দিকে এগুচ্ছে। সরকারের একগুঁয়েমী অবস্থানের কারণে দেশে সংঘাতময় পরিস্থিতির দিকে ধাবিত হচ্ছে। জনমনে অস্থিরতা বাড়ছে। তাদের অশুভ তৎপরতায় দেশের গণতন্ত্র ও আইনের শাসন মহাসংকটে আবর্তিত হয়েছে। বিএনপি’র এই সিনিয়র নেতা আরো বলেন, সরকারের ফ্যাসিবাদী আচরণে জনগণ বিক্ষুদ্ধ। গণআন্দোলনের তীব্রতায় তাদের ক্ষমতা দীর্ঘায়িত করার মোহ কেটে যাবে। আগামী নির্বাচন হবে নির্দলীয় তত্ত্বাবধায়ক ব্যবস্থার অধীনে। ভিন্ন উপায়ে নীল নকশার নির্বাচনের চেষ্টা জনগণ প্রতিহত করবে।
ড. মোশাররফ বুধবার কুমিল্লার মেঘনা উপজেলার সেননগর মাঠে গোবিন্দপুর ইউনিয়ন বিএনপি আয়োজিত এক বিশাল সমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তৃতাকালে এসব কথা বলেন।
তিনি বলেন, একটি শান্তিপূর্ণ নির্বাচনের জন্য তত্ত্বাবধায়ক ব্যবস্থার কোন বিকল্প নেই। দেশের ৯০ ভাগ মানুষ এই সত্যটি উপলব্দি করে তত্ত্বাবধায়কের দাবিতে অনড় অবস্থানে রয়েছে। অথচ আ.লীগ ক্ষমতার অতিলোভে জনগণের এই দাবি আমলে নিচ্ছে না। ফলে রাজনীতি ক্রমেই অস্বাভাবিক পরিস্থিতির দিকে এগিয়ে যাচ্ছে। গণতান্ত্রিক ধারা অব্যাহত রাখতে জনগণ রাজপথেই তাদের দাবি আদায়ে সরকারকে বাধ্য করে ছাড়বে।
গোবিন্দপুর ইউনিয়ন বিএনপি’র সভাপতি মোরশেদ আলমের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক ডা. কাইয়ুমের সঞ্চালনায় সমাবেশে বক্তৃতা করেন, কুমিল্লা (উ.) জেলা বিএনপি নেতা আলহাজ্ব ফজলুল হক, কমান্ডার আব্বাস উদ্দিন মাষ্টার, সুপ্রীমকোর্টের আইনজীবী ড. খন্দকার মারুফ হোসেন, সাবেক চেয়ারম্যান মোখলেছুর রহমান, শহীদ উল্লাহ সরকার, কামরুল ইসলাম, মো: রমিজ উদ্দিন লন্ডনী, আজহারুল হক শাহীন, মেঘনা যুবদলের আহ্বায়ক অদুদ মুন্সী, আতাউর রহমান, মেঘনা উপজেলা ছাত্রদলের সভাপতি মো: মনির হোসেন ও সাধারণ সম্পাদক আকিল মাহমুদ প্রমুখ।

শেয়ার করুন