মুনাফা নয় সেবাই লক্ষ্য স্ট্যান্ডার্ড এক্সপ্রেসের: আকরাম উদ্দিন

0
79
Print Friendly, PDF & Email

নিউইয়র্ক থেকে দেশে রেমিট্যান্স পাঠানোর অন্যতম জনপ্রিয় প্রতিষ্ঠান স্ট্যান্ডার্ড এক্সপ্রেসের সত্ত্বাধিকারী ও চেয়ারম্যান আকরাম উদ্দিন আহমেদের সঙ্গে গ্রাহকদের এক মত বিনিময় সভা শুক্রবার ঢাকা ক্লাবে অনুষ্ঠিত হয়। জাতিসংঘ সাধারণ পরিষদ অধিবেশনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সফরসঙ্গী হয়ে নিউইয়র্কে আসেন আকরাম উদ্দিন আহমেদ। গ্রাহকদের উদ্দেশে তিনি বলেন, নিউইয়র্কে স্ট্যান্ডার্ড এক্সপ্রেস ব্যবসা নয় সেবা করার উদ্দেশ নিয়েই পরিচালিত হচ্ছে।

স্ট্যান্ডার্ড এক্সপ্রেসের প্রধান নির্বাহী কর্মকর্তা আবদুল মালেকের সভাপতিত্বে এই অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে অংশ নেন ঢাকা থেকে আকরাম উদ্দিন আহমেদের সফরসঙ্গ এফবিসিসিআইয়ের ভাইস প্রেসিডেন্ট হেলাল উদ্দিন, পরিচালক আনোয়ার সাদাত, রেজানুল করিম, ফখরুল ইসলাম।

এরা প্রত্যেকেই আকরাম উদ্দিন আহমেদের এই উদ্যোগকে স্বাগত জানিয়ে বলেন, এর মাধ্যমে প্রবাসীদের সেবাদান সম্ভব হচ্ছে। দেশের বাইরে প্রতিটি মানুষ তাদের কষ্টার্জিত অর্থ যাতে দেশে প্রিয়জনের কাছে পাঠাতে পারেন সেই লক্ষ্যেই স্ট্যান্ডার্ড এক্সপ্রেসের এই সেবা গুরুত্বপূর্ণ। স্ট্যান্ডার্ড এক্সপ্রেস যাতে যুগপোযোগী সার্ভিস দিয়ে যেতে পারে সেই কামনাও করেন তারা।
 আকরাম উদ্দিন আহমেদ প্রবাসীদের ধন্যবাদ জানিয়ে বলেন, তারা স্ট্যান্ডার্ড এক্সপ্রেসকে তাদের পছন্দের প্রতিষ্ঠান হিবেবে নির্বাচিত করার কারণেই এটি দিন দিন উন্নতি করতে পারছে। গ্রাহকের সেবাটিকেই বড় করে দেখছে স্ট্যান্ডার্ড এক্সপ্রেস। আর সে কারণেই গ্রাহকরা এটিকে গ্রহণ করেছেন। একে একে নিউইয়র্কে চারটি শাখা বিস্তারের সুযোগ হয়েছে। গ্রাহকের কাছাকাছি সেবা পৌঁছে দেওয়ার লক্ষেই এসব শাখা খোলা হয়েছে বলে জানান তিনি।

গ্রাহকের কাছে কৃতজ্ঞতা প্রকাশ করে আকরাম উদ্দিন আহমেদ বলেন, আপনাদর সহযোগিতা নিয়ে স্ট্যান্ডার্ড এক্সপ্রেস আরও সামনে এগিয়ে যেতে পারবে।

শিগগিরই লস এঞ্জেলসে নতুন শাখা হচ্ছে বলেও জানান তিনি।

আকরাম উদ্দিনের বক্তৃতায় দেশের গ্রামীণ অর্থনীতির অগ্রগতি থেকে শুরু করে এই প্রবাসীদের দেশে বিনিয়োগের প্রতিটি বিষয়ই উঠে আসে। দেশের অর্থনীতিকে ক্রমাগ্রসরমান উল্লেখ করে তিনি প্রবাসী বাংলাদেশিদের দেশে বিনিয়োগেরও আহ্বান জানান।
 
গ্রাহকদের মধ্যে নিউইয়র্কের জ্যাকসন হাইটসের বিশিষ্ট ব্যবসায়ী সাঈদ রহমান মান্নান তার প্রতিক্রিয়ায় বলেন, স্ট্যান্টার্ড এক্সপ্রেস গ্রাহকের মন জয় করে নিতে পেরেছে বলেই তারা এর মাধ্যমে তাদের অর্থ পাঠাচ্ছেন। এই সেবা অব্যাহত থাকবে বলেও প্রত্যাশা ব্যক্ত করেন তিনি। স্ট্যান্ডার্ড এক্সপ্রেসের সিইও আবদুল মান্নানের গতিশীল নেতৃত্বেরও প্রশংসা করেন সাঈদ মান্নান।

এসময় গত রমজানে স্ট্যান্ডার্ড এক্সপ্রেসের সেবা নিয়ে যারা দেশে রেমিট্যান্স পাঠিয়েছেন তাদের মাঝে লটারিতে বিজয়ীদের পুরস্কৃত করা হয়। পুরস্কার তুলে দেন আকরাম উদ্দিন আহমেদ।

শেয়ার করুন