বার্সার রেকর্ড জয়

0
49
Print Friendly, PDF & Email

লা লিগায় নিজেদের ক্লাব ইতিহাসে সেরা সূচনার রেকর্ড গড়ল বার্সেলোনা। শনিবার টানা সাত ম্যাচ জিতেছে দুরন্ত বার্সা। আলমেরিয়ার মাঠে ২-০ গোলের এই জয় পেয়েছে জেরার্ডো মার্টিনো শিষ্যরা। তবে পুরনো হ্যামস্ট্রিং চোট নিয়ে লিওনেল মেসি মাঠ ছাড়ায় এই জয় কিছুটা ম্লান হয়ে গেছে।

লিওনেল মেসির গোলে প্রথমার্ধে এগিয়ে যায় বার্সা। ২১ মিনিটে পেদ্রোর বানিয়ে দেওয়া বলে দুজন ডিফেন্ডারকে কাটিয়ে ২০ গজ দূর থেকে বাঁকানো শটে গোলটি করেন আর্জেন্টাইন তারকা। এনিয়ে লিগে আটটি গোল করে এখন শীর্ষে মেসি। আট মিনিট পরই চোট নিয়ে মাঠ ছাড়তে হয় থাকে। মঙ্গলবার সেলটিকের মাঠে চ্যাম্পিয়ন্স লিগ গ্রুপ পর্বে বেশ শঙ্কায় পড়তে হলো বর্ষসেরা তারকাকে।

মেসিকে ছাড়া দ্বিতীয়ার্ধে এক গোলে এগিয়ে থাকায় নিরাপত্তাবোধ করছিল না স্প্যানিশ চ্যাম্পিয়নরা। ৫৬ মিনিটে সেস ফেব্রিগাসের ক্রস থেকে দ্বিতীয় ও জয়সূচক গোলটি করেন আদ্রিয়ানো। শেষ সময়ে ৩-০ ব্যবধানে জয়ের ভালো সুযোগ সৃষ্টি করেছিলেন ক্রিশ্চিয়ানো তেয়ো। কিন্তু ডানপ্রান্ত থেকে নেওয়া তার শট বারে লেগে ফিরে আসে। গত মৌসুমসহ লিগে এনিয়ে টানা ১২ ম্যাচ জিতল বার্সা।

একই দিন রায়ো ভায়েকানোকে ১-০ গোলে হারিয়েছে ভ্যালেন্সিয়া।

সাত ম্যাচে ২১ পয়েন্টে শীর্ষে বার্সা। এক ম্যাচ কম খেলে তিন পয়েন্ট পিছিয়ে দুইয়ে অ্যাটলেটিকো মাদ্রিদ। এদিন অপর ম্যাচে মাদ্রিদ ডার্বিতে রিয়াল মাদ্রিদ স্বাগত জানাবে অ্যাটলেটিকোকে। আর রিয়াল সোসিয়েদাদের মাঠে খেলবে সেভিয়া।

শেয়ার করুন