আগে নির্বাচনের পরিবেশ, পরে প্রস্তুতি: খালেদা জিয়া

0
42
Print Friendly, PDF & Email

সবাইকে আন্দোলনের জন্য ঐক্যবদ্ধ হওয়ার আহবান জানিয়ে দলীয় নেতাকর্মীদের উদ্দেশে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া বলেছেন, আগে আন্দোলন করে হাসিনা ও আওয়ামী লীগ সরকার বিদায় করে সুষ্ঠু নির্বাচনের পরিবেশ তৈরি করতে হবে। সময় হলে আমরা নির্বাচনী প্রস্তুতির কথা বলবো।

যোগ্যদের মনোনয়ন দেয়া হবে উল্লেখ করে তিনি বলেন, আগামী ২৪ অক্টোবরের পর আন্দোলনের নতুন কর্মসূচি ঘোষণা করা হবে।

রবিবার খুলনার জনসভায় যোগদানের প্রাক্কালে যশোর সার্কিট হাউসে এসব কথা বলেন তিনি।

খালেদা জিয়া বলেন, নির্দলীয় সরকারের অধীনে নির্বাচন হলে বিএনপি নেতৃত্বাধীন ১৮দলীয় জোট অবশ্যই ভালো করবে। আমরা পরিবর্তনের রাজনীতির করবো। দলমত সকলকে নিয়ে ঐক্যের রাজনীতির করবো।

তিনি বলেন, নিরপেক্ষ সরকারের অধীনেই নির্বাচন হবে। নির্দলীয় সরকারের অধীনে ছাড়া নির্বাচন হবে না। লেভেল প্লেই্ং ফিল্ড তৈরি করতে হবে।

মহাজোট সরকারের কঠোর সমালোচনা করে বিরোধী দলীয় নেতা বলেন, সরকার দলীয়করণের মাধ্যমে প্রশাসন দুর্বল করে দিয়েছে। ব্যাংকিং খাতে অস্থিরতা, পদ্মাসেতু দুর্নীতি ষড়যন্ত্র, দলের নেতাকর্মীদের অত্যাচার-নির্যাতন সহ্য করার কথা তুলে ধরেন তিনি।

খালেদা জিয়া বলেন- কে, কি পেলাম সেটা বড় কথা না এখন দেশ রক্ষা করতে হবে।

দলের প্রতি স্থায়ী কমিটির সদস্য তরিকুল ইসলামের দায়িত্ববোধের বিষয় উল্লেখ করে বিএনপি চেয়ারপারসন বলেন- শুধু যশোর নয়, গোটা দক্ষিণ অঞ্চলে তিনি নেতাকর্মীদের ঐক্যবদ্ধ করে রেখেছেন। ভারপ্রাপ্ত মহাসচিবসহ দলের শীর্ষ নেতারা যখন কারাগারে ছিলো তখন তিনি দলের গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেছেন।

খালেদা জিয়া বলেন, তরিকুল ইসলাম সবসময় দলের নির্দেশনা মেনে চলেছেন।

শেয়ার করুন