একক নির্বাচনে যাওয়ার ইচ্ছা নেই: নাসিম

0
147
Print Friendly, PDF & Email

আওয়ামী লীগ একক কোনো নির্বাচনে যাবে না বলে জানিয়েছেন দলের সভাপতিমণ্ডলীর সদস্য মোহাম্মদ নাসিম। আগামী জাতীয় সংসদ নির্বাচন সংবিধান অনুযায়ী হবে। নির্বাচনকালীন সময়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনাই সরকারের প্রধান থাকবেন।
 
 
রবিবার ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক  কার্যালয়ে ১৪ দলের বৈঠক শেষে সংবাদ সম্মেলনে তিনি সাংবাদিকদের এসব কথা জানান। বৈঠকে এসব বিষয়ে আবারও সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে জানান  নাসিম।
 
 
‘যদি তোর ডাক শুনে কেউ না আসে তবে একলা চলো রে’-এর আগে নির্বাচন সম্পর্কে নাসিমের এমন বক্তব্যের বিষয়ে ঢাকাটাইমস টোয়েন্টিফোর ডটকমের পক্ষ থেকে জানতে চাওয়া হলে তিনি বলেন, ‘এ কথার মাধ্যমে আমি বলতে চেয়েছি জনগণকে সঙ্গে নিয়েই সাংবিধানিক পন্থায় নির্বাচনে যাব।’
 
 
বিরোধীদলকে সংসদে যাওয়ার আহ্বান জানিয়ে সাবেক এ স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘কিছু বলার থাকলে সংসদ গিয়ে বলুন। কারণ, বাইরে এর আগে অনেক আলোচনা হয়েছে। তাতে ভাল ফল পাওয়া যায়নি। সংসদই আলোচনার উত্তম জায়গা।
 
 
জাতিসংঘের সাধারণ পরিষদে যুদ্ধাপরাধীদের বিচার নিয়ে প্রধানমন্ত্রীর দৃঢ় বক্তব্যকে ১৪ দলের পক্ষ থেকে ধন্যবাদ জানানো হয়েছে বলেও জানান নাসিম। তিনি বলেন, কাদের মোল্লার রায়েও ১৪ সন্তোষ প্রকাশ করেছে। এ রায়ে ত্রিশ লাখ শহীদের আত্মা শান্তি পেয়েছে। স্বজন হারারাও স্বস্তি পেয়েছে।
 
আসন্ন ঈদ ও দুর্গাপূজায় জনগণের জানমালের নিরাপত্তা নিশ্চিতে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের প্রতি আহ্বান জানান তিনি।
 
 
বৈঠকে জাসদের সাধারণ সম্পাদক শরীফ নুরুল আম্বিয়া, গণ আজাদী লীগের সভাপতি আব্দুস সামাদ। ওয়ার্কার্স পার্টির পলিটব্যুরর সদস্য কামরুল আহসান ও আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেনসহ ১৪ দলের অন্যান্য নেতারা উপস্থিত ছিলেন।

শেয়ার করুন