সাউথ সাউথ পুরস্কার পেলেন প্রধানমন্ত্রী

0
57
Print Friendly, PDF & Email

আবারও সাউথ সাউথ পুরস্কার পেলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। দ্রারিদ্র বিমোচনে অগ্রনী ভূমিকা রাখায় তিনি এ সম্মান পেলেন। রাতে নিউইয়াকে ইন্টার ন্যাশনাল অর্গানাইজেশন ফর সাউথ সাউথ কোঅপারেশনের কার্যালয়ে আয়োজিত এক অনুষ্ঠানের মধ্য দিয়ে এ পুরস্কার প্রধানমন্ত্রীর হাতে তুলে দেয়া হয়। এর আগে বিশ্ব নেতাদের সম্মানে দেয়া মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামা ও তার স্ত্রী মিশেল ওবামার  সম্বর্ধনায় যোগ দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বাংলাদেশের দারিদ্র বিমোচনে অন্যন অবদান রাখায় জাতিসংঘের এ বছরের সাউথ সাউথ পুরস্কার পেলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পুরস্কারটি পেয়ে তাৎক্ষণিক প্রতিক্রিয়া প্রধানমন্ত্রী এ সম্মান দেশের মানুষের জন্য উৎসর্গ করেন। বলেন তার জোট ক্ষমতায় আসার কারণেই দেশ থেকে দারিদ্র বিমোচন করা সম্ভব হয়েছে।

দেশের উন্নয়নের জন্য শিক্ষা, স্বাস্থ্য–চিকিৎসা সেবা থেকে শুরু করে খাদ্য নিরাপত্তা নিশ্চিত করতে বর্তমান সরকারের নেয়া নানা পদক্ষেপের কথা তুলে ধরেন শেখ হাসিনা। জানান  মহাজোট সরকারের সুনিদিষ্ট পদক্ষেপের কারণেই বিশ্ব দরবারের বাংলাদেশ এত প্রশংসা পাচ্ছে।

এর আগে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে হোটেল গ্রান্ড হায়াতে সৌজন্য দেখা করেন রিপাবলিকান দলের কংগ্রেসম্যান এবং হোমল্যান্ড সিকিউরিটি কমিটির চেয়ারম্যান পিটার কিং। সংক্ষিপ্ত এ বৈঠকে আলোচনা হয় আগামী নির্বাচন প্রসঙ্গসহ দেশের নানা স্বার্থ সংশ্লিষ্ট বিষয় নিয়ে।এসময় তিনি বাংলাদেশের শ্রমিকদেরই স্বার্থ রক্ষায় আবারও জিএসপি সুবিধা বহাল করতে পিটার কিং এর সহযোগিতা কামনা করেন। এরপর কমনওয়েলথ মহাসচিব কমলেশ শর্মা দেখা করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার সংগে।

শেয়ার করুন