অক্টোবরের পর সরকারকে একঘরে রাখা হবে

0
65
Print Friendly, PDF & Email

তত্ত্বাবধায়ক সরকার দাবি আদায়ে অক্টোবরের পর সরকারকে এক ঘরে করে ফেলা হবে বলে হুঁশিয়ারি দিয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ।

সোমবার বিকেলে জাতীয় প্রেসক্লাব মিলনায়তনে জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধা দল আয়োজিত এক আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে তিনি একথা বলেন।

তিনি বলেন, সারাদেশে যে গণজোয়ার তৈরি হয়েছে তাতে বিএনপির আন্দোলন করার প্রয়োজন নেই। কারণ তত্ত্বাবধায়ক হচ্ছে গণদাবি। জনগণের গণদাবি কখনো বিফলে যায় নাই, এবারো যাবে না। এই আন্দোলনের নেতৃত্ব দেবে দেশের সাধারণ জনগণ।

তিনি বলেন, এবারের আন্দোলন হবে সরকারের ভরাডুবির আন্দোলন।

মওদুদ বলেন, সংসদের অধিবেশন ২৪ অক্টোবর শেষ হলে সংবিধান অনুযায়ী এই সংসদ ২৪ জানুয়ারি পর্যন্ত বহাল থাকবে। একটু অপেক্ষা করুন আন্দোলনের মাধ্যমে তখন তাৎক্ষণিক অধিবেশন ডেকে সংবিধান সংশোধন করে দাবি মানতে বাধ্য করা হবে।

তিনি বলেন, দলীয় সরকারের অধীনে এবং সংসদ বহাল রেখে বাংলাদেশে কোনো নির্বাচন হতে দেওয়া হবে না। দলীয় সরকারের অধীনে নির্বাচন হলে অন্য কোনো দল সে নির্বাচনে অংশ নেবে না। দলীয় সরকারের অধীনে নির্বাচন করলে আওয়ামী লীগ একাকী হয়ে একঘরে হয়ে যাবে।

জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধা দলের সভাপতি অধ্যক্ষ সোহরাব হোসেনের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন- বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ব্যারিস্টার শাহজাহান ওমর বীরউত্তম, বিএনপির যুগ্ম-মহাসচিব বরকত উল্লাহ বুলু, ঢাকা মহানগর বিএনপির সদস্য সচিব আবদুস সালাম প্রমুখ।

শেয়ার করুন