আন্দোলন ও সংলাপ দু’টোর জন্যই প্রস্তুত বিএনপি

0
69
Print Friendly, PDF & Email

জনগণের ভোটের অধিকার নিশ্চিত করতে আন্দোলন ও সংলাপ দু’টোর জন্যই বিএনপি প্রস্তুত বলে জানিয়েছেন দলটির স্থায়ী কমিটির সদস্য বিগ্রেডিয়ার জেনারেল (অব.) আ স ম হান্নান শাহ।

মঙ্গলবার দুপুরে জাতীয় প্রেসক্লাবের ভিআইপি লাউঞ্জে অল কমিউনিটি ফোরাম আয়োজিত গোলটেবিল বৈঠকে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা জানান।

হান্নান শাহ বলেন, সংসদের চলতি অধিবেশন পর্যন্ত আমরা অপেক্ষা করবো। এর মধ্যে সংবিধান সংশোধন করে নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা পুর্নবহাল না করা হলে ২৫ অক্টোবরের পর চূড়ান্ত আন্দোলনে যাবে বিএনপি।

প্রধানমন্ত্রীর উদ্দেশে তিনি বলেন, সংসদে সংখ্যাঘরিষ্ঠতার জোরে জনগণের ভোটের অধিকার হরণ করবেন না। ৯০ ভাগ মানুষের দাবি উপেক্ষা করে যদি একদলীয় নির্বাচনের দিকে পা বাড়ান। তাহলে খালেদা জিয়ার ডাকে দেশের সব মানুষ নির্বাচন প্রতিহত করবে।

আওয়ামী লীগের নেতাদের উদ্দেশ্যে করে তিনি বলেন, ৩৬ শতাংশ ভোট নিয়ে আপনারা সারাদেশের মানুষের ভোটের অধিকার হরণ করতে পারেন না। তত্ত্বাবধায়ক সরকার পুর্নবহালের দাবিতে খালেদা জিয়ার ডাকের অপেক্ষায় আছে দেশের মানুষ।

সংগঠনের উপদেষ্টা ইঞ্জিনিয়ার আশরাফ উদ্দিন বকুলের সভাপতিত্বে আরো বক্তব্য রাখেন, বিরোধীদলীয় চিফহুইপ জয়নাল আবদিন ফারুক, বিএনপির কেন্দ্রীয় সহ-তথ্য গবেষণা সম্পাদক হাবীবুর রহমান হাবীব প্রমুখ। 

শেয়ার করুন