সংসদ বহাল রেখে সংসদ নির্বাচন হবে না: মওদুদ

0
83
Print Friendly, PDF & Email

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ সরকারের প্রতি হুঁশিয়ারী করে বলেছেন, আগামী ২৪ জানুয়ারির মধ্যে সংবিধান সংশোধনের মাধ্যমে নির্দলীয় সরকার ব্যবস্থা করতে হবে, ২৪ অক্টোবরের পর আমরা আর অপেক্ষা করবো না।

সোমবার বিকালে জাতীয় প্রেস ক্লাবের মিলনায়তনে বাংলাদেশ জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধা দল ও মুক্তিযুদ্ধের প্রজন্ম আয়োজিত ‘বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার ৬ষ্ঠ কারামুক্তি দিবস ও নির্দলীয় নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকার পূনর্বহালের’ দাবীতে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, আওয়ামী লীগ বলে আমরা নাকি বিএনপির নাকি আন্দোলন করতে জানে না। একটু অপেক্ষা করুন, আমাদের আন্দোলন করতে হবে না। আন্দোলন করবে দেশে জনগণ।

মওদুদ বলেন, এক সংসদ বহাল রেখে আরেক সংসদ নির্বাচন হবে না। আওয়ামী লীগ ছাড়া অন্য কোনো দল নির্বাচনে অংশ নিবে না। আন্দোলনের এক পর্যায় এসে আওয়ামী লীগ এক ঘরে হয়ে যাবে।

তিনি বলেন, ‘সংবিধান জনগণের প্রয়োজনে সমাধান দেয় না। অতীতে আমরা দেখেছি জনগণের আন্দোলনের মুখে কিভাবে সংবিধান অর্থহীন হয়ে যায়। তখন জনগণের দাবি মুখে সংবিধানের সৌন্দর্য থাকে না।

মওদুদ বলেন, ‘বর্তমানে দেশে যে সঙ্কট চলছে তা হচ্ছে গণতন্ত্রের সঙ্কট। স্বাধীনতার ৪২ বছর পর গণতন্ত্র থাকবে কি থাকবে না এই সঙ্কট তৈরি হয়েছে। কারণ আওয়ামী লীগের রাজনীতিতে কখনও নীতি নৈতিকতা ছিল না। তাই নিজেদের স্বার্থে সংবিধান পরির্বতন করছে।

জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধা দলের সভাপতি অধ্যক্ষ সোহরাব উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য দেন- বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ব্যারিস্টার শাহজাহান ওমর (বীর উত্তম), যুগ্ম মহাসচিব বরকত উল্লাহ বুলু, অর্থ বিষয়ক সম্পাদক আব্দুস সালম, জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধা দল সিনিয়র সহ সভাপতি মো. আবুল হোসেন প্রমুখ।

শেয়ার করুন