বিএনপি‘র ভারপ্রাপ্ত মহাসচিবের নিন্দা ও প্রতিবাদ

0
97
Print Friendly, PDF & Email

তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু’র বাসভবনে ককটেল হামলার ঘটনায় ছাত্রদলের সভাপতি আব্দুল কাদের ভূঁইয়া জুয়েল এবং সাধারণ সম্পাদক হাবিবুর রশীদ হাবিব সহ সংগঠনের পাঁচ নেতা-কর্মীর বিরুদ্ধে ইতোপূর্বে মিথ্যা মামলা দায়ের ও গতকাল অভিযোগ পত্র দাখিলের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন বিএনপি‘র ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

এক বিবৃতিতে বিএনপি’র ভারপ্রাপ্ত মহাসচিব বলেন, সরকার নিজেদের নির্লজ্জ ব্যর্থতা ঢাকা দেয়ার জন্য নানা কল্পকাহিনীর নাটক মঞ্চস্থ করে চলেছেন। তিনি বলেন, সরকার কোনভাবেই নিজেদের কুকর্ম মাটিচাপা দিয়ে ঢাকতে না পেরে এখন বিরোধী দলের নেতা-কর্মীদের টার্গেট করেছে। ক্ষমতাসীন হওয়ার পর থেকেই শাসক দলের পৃষ্ঠপোষকতায় হত্যা, গুম, অপহরণ, মিথ্যা মামলা, মুক্তিপণ আদায়, ভাংচুর, অগ্নিসংযোগের ন্যায় মানবতাবিরোধী, সভ্যতা, সংস্কৃতি বিধবংসী দুস্কর্মের হোলি খেলায় মেতে উঠেছে।

আর এদের মরণঘাতি খেলার নির্মম শিকার হচ্ছে বিরোধী দলের নেতা-কর্মীসহ সাধারণ জনগণ। মির্জা আলমগীর বলেন, ছাত্রদলের সভাপতি জুয়েল ও সাধারণ সম্পাদক হাবিবের বিরুদ্ধে মিথ্যা মামলা দিয়ে অভিযোগপত্র দাখিল তাদের সেই নোংরা খেলারই অংশ।

দুঃশাসনের বিরুদ্ধে এবং অবাধ ও সুষ্ঠু নির্বাচনের লক্ষ্যে নির্দলীয় নিরপেক্ষ সরকার ব্যবস্থা সংবিধানে পূণ:স্থাপনের দাবিতে আসন্ন দুর্বার আন্দোলনে তরুনদের অংশ গ্রহণ বাধাগ্রস্থ করার জন্য জুয়েল-হাবিবসহ পাঁচজন ছাত্রদল নেতার বিরুদ্ধে মিথ্যা মামলা দায়ের ও বানোয়াট অভিযোগপত্র দাখিল করেছে সরকার।

মির্জা আলমগীর বলেন, অতীতেও তরুনদের বিপর্যস্ত করতে নানামুখী দমন পীড়ন চালিয়েছে স্বৈরাচারি সরকারেরা। তাতে কোন লাভ হয়নি। পৃথিবীতে সকল স্বৈরাচারের অর্গল ভেঙ্গেছে তরুণেরা। তাদেরই সম্মিলিত শক্তিতে দেশে দেশে নিশ্চিত হয়েছে মানুষের স্বাধীনতা ও গণতান্ত্রিক অধিকার।

মির্জা আলমগীর অবিলম্বে জুয়েল-হাবিব সহ পাঁচজন ছাত্রদল নেতার নামে মিথ্যা অভিযোগ, অসত্য ও উদ্দেশ্যপ্রণোদিত মামলা প্রত্যাহার করার আহবান জানিয়ে বলেন, নিষ্ঠুর দমন পীড়ন বন্ধ  করুণ, অন্যথায় ইতিহাসের নিয়ম অনুযায়ী প্রতিটি আঘাতের ফলে প্রত্যাঘাতের জন্য প্রস্তুত থাকুন।

শেয়ার করুন