জাতিসংঘে বিএনপিকে আমন্ত্রণ জানানো হয়েছিল: মির্জা আলমগীর

0
160
Print Friendly, PDF & Email

জাতিসংঘে বিএনপি’র প্রতিনিধি দলকে আমন্ত্রণ জানানো হয়েছিল দাবি করে বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, সরকার রাজি না হওয়ায় জাতিসংঘ মহাসচিব বান কি মুনের নেয়া সংলাপের উদ্যোগ সফল হয়নি।

প্রধান বিরোধী দল বিএনপিকে আমন্ত্রণ জানানো হয়নি উল্লেখ করে জাতিসংঘে বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি আব্দুল মোমেন সম্প্রতি সংবাদ সম্মেলনে যে বক্তব্য দিয়েছেন তা দু:খজনক বলেও মন্তব্য করেন তিনি।

সোমবার দুপুরে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এসব কথা বলেন মির্জা আলমগীর।

তিনি বলেন, জাতিসংঘ মহাসচিব বান কি মুন দুই দলের প্রতিনিধিকে নিউ ইয়র্কে আহ্বান জানিয়েছিলেন। কিন্তু সরকার তাতে সাড়া না দেয়ায় চলমান সংকট সমাধান হয়নি।

তিনি বলেন, আমরা আশা করবো, একটি গুরুত্বপূর্ণ পদে থেকে আব্দুল মোমেন এ ধরনের বিভ্রান্তিকর বক্তব্য থেকে বিরত থাকবেন।

তিনি বলেন, জাতিসংঘের অধিবেশনে দুই দলের প্রতিনিধিকে আহ্বান করা হয়নি ঠিক, কিন্তু অধিবেশন চলাকালে সংকট সমাধানে আলোচনার জন্য দুই দলের প্রতিনিধিকে সেখানে ডাকা হয়েছে, যাতে আওয়ামী লীগ সাড়া দেয়নি।

তিনি বলেন, বিএনপি আশা করে জাতিসংঘের অধিবেশনে প্রধানমন্ত্রী যে ভাষণ দেবেন তাতে সংকট নিরসনের সুস্পষ্ট সুপরিশ থাকবে। পাশপাশি ভারতীয় প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠকে দেশের স্বার্থ প্রাধান্য পাবে।

বিএনপি ভাঙ্গার ষড়যন্ত্রে নির্বাচন কমিশন কাজ করছে অভিযোগ করে মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, বর্তমান কমিশন বিএনএফকে নিবন্ধন দিয়ে বিএনপি ভাঙার কাজ করছে। এই কমিশন অথর্ব। তাদের অধীনে সুষ্ঠু নির্বাচন সম্ভব নয়।

শেয়ার করুন