সিরাজগঞ্জ সোনাতলা চৌদ্দগ্রামে চার শিশুসহ বিভিন্ন স্থানে ২০ অপমৃত্যু : খুলনা রাজশাহীতে ট্রেনে কেটে ২ বৃদ্ধের মৃত্যু

0
51
Print Friendly, PDF & Email

চাঁপাইনবাবগঞ্জে সংঘর্ষে নিহত হয়েছে ২ জন। বাগেরহাটের মোল্লাহাটে অটো চালককে পিটিয়ে হত্যা করেছে দুর্বৃত্তরা। সিলেটের দক্ষিণ সুরমায় তরুণীর লাশ উদ্ধার করেছে পুলিশ। নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে ট্রাকচাপায় পুলিশ কনস্টেবল নিহত হয়েছে। খুলনায় ট্রেনে কাটা পড়ে বৃদ্ধের মৃত্যু হয়েছে। সিরাজগঞ্জে ডুবে দুই শিশুর মৃত্যু হয়েছে। মাগুরায় যুবকের লাশ উদ্ধার করেছে পুলিশ। আমাদের প্রতিনিধিদের পাঠানো খবর :
চাঁপাইতে সংঘর্ষে নিহত ২ : চাঁপাইনবাবগঞ্জের নারায়ণপুর ইউপি এলাকায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দু’পক্ষের সংঘর্ষের ঘটনায় আহতদের মধ্যে নুরুল ইসলাম (৪৫) ও আক্তারুজ্জামান (৫০) নামে দু’জন মারা গেছে। এ ঘটনায় চাঁপাইনবাবগঞ্জ সদর থানায় একটি মামলা দায়ের করা হয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে এলাকায় বসানো হয়েছে অস্থায়ী পুলিশ ক্যাম্প। পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, এলাকায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে গত শনিবার স্থানীয় ইউপি চেয়ারম্যান অ্যাডভোকেট আলমগীর ও পরাজিত চেয়ারম্যান প্রার্থী শরীয়াতুল্লাহ লাহুর সমর্থকদের মধ্যে ব্যাপক সংঘর্ষ হয়। সংঘর্ষে লাঠিসোটা ও দেশীয় ধারালো অস্ত্র ব্যবহারের পাশাপাশি ব্যাপক বোমাবাজির ঘটনা ঘটে। এ সময় ১০-১২টি বাড়িঘরে ভাঙচুর ও লুটপাটও চালানো হয়। সংঘর্ষে মহিলাসহ অন্তত ২০ জন আহত হয়। তাদের মধ্যে নুরুল ইসলাম নামে একজনকে প্রতিপক্ষরা ভারত সীমান্তে ধরে নিয়ে গিয়ে হত্যা করেছে, এমন খবর পেয়ে তার স্বজনরা সেখানে তাদের ধাওয়া করে নুরুল ইসলামের মৃতদেহ উদ্ধার করে বাড়িতে নিয়ে আসে। অন্যদিকে গুরুতর আহত আক্তারুজ্জামান রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিত্সাধীন অবস্থায় গতকাল শনিবার রাতে মারা যায়। নিহত নুরুল ইসলাম নারায়ণপুর সর্দার পাড়ার এন্তাজ আলীর ছেলে এবং আক্তারুজ্জামান বাগপাড়ার মতিউর রহমানের ছেলে। নিহত দু’জনই শরীয়াতুল্লাহ লাহুর পক্ষের লোক বলে জানা গেছে। চাঁপাইনবাবগঞ্জ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা বজলুর রশিদ খবরের সত্যতা নিশ্চিত করেছেন।
মোল্লাহাটে চালককে পিটিয়ে হত্যা : বাগেরহাটের মোল্লাহাট উপজেলার জয়ডিহি এলাকায় চাঁদার দাবিতে চাঁদাবাজ সন্ত্রাসীরা গতকাল বিকালে সাঈদ শেখ (২৫) নামের এক আটো চালককে পিটিয়ে হত্যা করেছে। নিহত সাঈদ মোল্লাহাট উপজেলার দক্ষিণ গাড়ফা গ্রামের বেলায়েত শেখের ছেলে। প্রত্যক্ষদর্শী ও নিহতের পরিবার জানিয়েছে, সাঈদ শেখ মোল্লাহাট উপজেলা সদর থেকে গাংনি এলাকায় যাত্রী নিয়ে যাওয়ার সময় জয়ডিহিতে পৌঁছালে স্থানীয় চাঁদাবাজ সন্ত্রাসীরা তার কাছে চাঁদা দাবি করে। সে চাঁদা দিতে অস্বীকৃতি জানালে সন্ত্রাসীরা তাকে অটোবাইক থেকে নামিয়ে বেধড়ক মারপিট করে অচেতন অবস্থায় ফেলে যায়। পরে পথচারীরা তাকে উদ্ধার করে মোল্লাহাট হাসপাতালে নিয়ে গেলে ডাক্তার তাকে মৃত ঘোষণা করেন।
দক্ষিণ সুরমায় তরুণীর লাশ উদ্ধার : সিলেটের দক্ষিণ সুরমা উপজেলায় এক তরুণীর লাশ উদ্ধার করেছে পুলিশ। তার নাম সালমা বেগম (২২)। তিনি দক্ষিণ সুরমা উপজেলার দক্ষিণ বলদী গ্রামের মৃত আকদ্দছ আলীর ছেলে। গতকাল সকালে ঘর থেকে তার ঝুলন্ত লাশ উদ্ধার করা হয়। সালমা বেগমের বড় বোন স্বপ্না বেগম জানান, সালমা মানসিক রোগী ছিল। এ কারণে সে আত্মহত্যা করে থাকতে পারে।
সোনারগাঁয়ে ট্রাকচাপায় কনস্টেবল নিহত : ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের সোনারগাঁ উপজেলার মেঘনা ফেরিঘাট এলাকায় গত শনিবার রাতে ট্রাকচাপায় শহিদ নামে এক পুলিশ কনস্টেবল নিহত হয়েছে। এ ঘটনায় পুলিশ ঘাতক ট্রাকটিকে আটক করতে পারলেও গাড়ির চালক ও হেলপার পালিয়ে যায়। পুলিশ ও প্রত্যক্ষদর্শী সূত্র জানায়, উপজেলার মেঘনা ফেরিঘাট এলাকায় দায়িত্ব পালনকালে রাস্তা পারাপারের সময় একটি দ্রুতগামী ট্রাক নিয়ন্ত্রণ হারিয়ে পুলিশ কনস্টেবল শহিদকে চাপা দেয়। পরে গুরুতর আহতাবস্থায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হলে ডাক্তার তাকে মৃত ঘোষণা করেন। নিহতের বাড়ি মুন্সীগঞ্জ জেলার গজারিয়া উপজেলায়।
রাজশাহীতে ট্রেনে কেটে বৃদ্ধের মৃত্যু : রাজশাহী মহানগরীতে ট্রেনে কাটা পড়ে রাম অবতার জমাদার (৫৫) নামে এক বৃদ্ধের মৃত্যু হয়েছে। গতকাল সকালে মহানগরীর ডিঙ্গাডোবা এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহত রাম অবতার জমাদার মহানগরীর মথুরডাঙা সুজানগর উত্তর পাড়ার বাসিন্দা। পুলিশ জানায়, সকালে রাম অবতার মাতাল অবস্থায় ডিঙ্গাডোবা এলাকায় রেললাইন পার হচ্ছিলেন। এ সময় রাজশাহী রেলওয়ে স্টেশন থেকে ছেড়ে আসা চাঁপাইনবাবগঞ্জগামী কমিউটার ট্রেনে কাটা পড়েন তিনি। এতে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়।
সোনাতলায় পুকুরে ডুবে শিশুর মৃত্যু : বগুড়া সোনাতলার কাবিলপুর গ্রামে পুকুরের পানিতে ডুবে অঙ্গন মিয়া (৪) নামে এক শিশু মারা গেছে। গতকাল দুপুরে এ ঘটনা ঘটে। অঙ্গন ওই গ্রামের রুহুল আমিনের ছেলে।
ভাণ্ডারিয়ায় সেতু ভেঙে গৃহবধূর মৃত্যু : পিরোজপুরের ভাণ্ডারিয়ায় সেতু পারাপার হওয়ার সময় সেতু ভেঙে অর্চনা রানী কর্মকার (৪০) নামে এক গুহবধূর মৃত্যু হয়েছে। গতকাল সকালে দক্ষিণ শিয়ালকাঠী গ্রামের মালিখালের ঝুঁকিপূর্ণ সেতু খালে ধসে পড়ে এ দুর্ঘটনা ঘটে। পুলিশ ঘটনাস্থল থেকে নিহত গুহবধূর লাশ উদ্ধার করে। অর্চনা রানী শিয়ালকাঠী গ্রামের গৌতম মালাকরের স্ত্রী।
খুলনায় ট্রেনে কেটে বৃদ্ধের মৃত্যু : খুলনায় ট্রেনে কাটা পড়ে মো. আবদুর রাজ্জাক (৮০) নামে এক বৃদ্ধ মারা গেছে। গতকাল সকালে নগরীর পথেরবাজার এলাকার রেলক্রসিংয়ে তিনি কাটা পড়েন। পুলিশ জানায়, আবদুর রাজ্জাক রাস্তা পার হচ্ছিলেন। এ সময় খুলনা থেকে রাজশাহীগামী কপোতাক্ষ এক্সপ্রেসে তিনি কাটা পড়েন। ঘটনাস্থলেই তিনি মারা যান। এতে আবদুর রাজ্জাকের শরীর দুই খণ্ড হয়ে যায়।
সিরাজগঞ্জে ডুবে দুই শিশুর মৃত্যু : সিরাজগঞ্জ সদর উপজেলার বহুলিতে পানিতে ডুবে দুই শিশুর মৃত্যু হয়েছে। গতকাল সকালে পানিতে পড়লে দুপুর আড়াইটায় লাশ দুটি উদ্ধার করা হয়। নিহতেরা হলো উপজেলার বহুলি ইউনিয়নের ছাব্বিশা গ্রামের খুরশিদ আলমের পালিত মেয়ে ইতিমনি (৪) ও একই গ্রামের নূরুন্নবীর ছেলে আকাইদ (৩)। স্থানীয়রা জানান, গতকাল সকালে সিরাজগঞ্জ সদর উপজেলার বহুলি ইউনিয়নের ছাব্বিশা গ্রামের ইতিমনি ও আকাইদ অন্যান্য শিশুদের সঙ্গে বাড়ির পাশের পুকুরে খেলছিল। একপর্যায়ে পানিতে ডুবে যায় তারা। পরে পরিবারের লোকজন দুপুর আড়াইটায় পুকুর থেকে দুই শিশুর লাশ উদ্ধার করে।
চৌদ্দগ্রামে ২ অপমৃত্যু : কুমিল্লার চৌদ্দগ্রামে গতকাল দুপুরে পানিতে ডুবে হাফসা তাবাসসুম অনীহা (৫) নামের এক শিশুর মৃত্যু হয়েছে। সে উপজেলার গুণবতী বাজারসংলগ্ন গুণবতী গ্রামের সৌদি প্রবাসী আবুল হাশেমের পালিত মেয়ে। স্থানীয়রা জানান, খেলার ছলে অনীহা বাড়ির পাশের পুকুরে পড়ে যায়। অনেক খোঁজাখুঁজির পর স্থানীয়রা তার লাশ পানিতে ভাসতে দেখে উদ্ধার করে। এদিকে চৌদ্দগ্রামে গতকাল সকালে বাসচাপায় ফিরোজা বেগম (৩৮) নামে এক মহিলা নিহত হয়েছেন। তিনি মুন্সিরহাট ইউনিয়নের মিতল্লা গ্রামের হায়দার আলীর স্ত্রী।
আটোয়ারীতে নসিমনের সংঘর্ষে নিহত ১ : গতকাল সকালে পঞ্চগড়ের বোদা আটোয়ারী সড়কের কুরুলিয়ায় শ্যালোচালিত যাত্রীবাহী দুটি নসিমনের মুখোমুখি সংঘর্ষে আশরাফুল ইসলাম নামের এক যাত্রী মারা গেছে। গুরুতর আহত হয়েছে নসিমনের চালক ময়নুলসহ আরো দুই যাত্রী। পুলিশ জানায়, রাস্তায় বাঁক ঘুরতে গিয়ে মুখোমুখি সংঘর্ষ হলে ঘটনাস্থলেই আশরাফুল ইসলাম মারা যান।
মাগুরায় যুবকের লাশ উদ্ধার : মাগুরার চন্দন প্রতাপ মাঠ থেকে অজ্ঞাত যুবকের (৩০) লাশ উদ্ধার করেছে পুলিশ। পুলিশ জানায়, গতকাল সকালে মাগুরা সদর উপজেলার চন্দনপ্রতাপ গ্রামের রাস্তার পাশে একটি লাশ পড়ে থাকতে দেখে এলাকাবাসী পুলিশকে খবর দেয়। ধারণা করা হচ্ছে, দুর্বৃত্তরা তাকে হত্যা করে ফেলে রেখে গেছে।
আড়াইহাজারে যুবকের আত্মহত্যা : নারায়ণগঞ্জের আড়াইহাজারে আজিজুল ইসলাম (১৯) নামে এক যুবক গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছে। গতকাল দুপুরে উপজেলার উচিত্পুরা ইউনিয়নের ভৈরবদী গ্রামের তার নিজ ঘরের আড়ার সঙ্গে ঝুলন্ত অবস্থায় লাশ উদ্ধার করেছে পুলিশ। সে ওই গ্রামের আবদুল মতিনের ছেলে। পুলিশ জানায়, আজিজুল ঘরের আড়ার সঙ্গে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করছে। তবে আত্মহত্যার কারণ জানা যায়নি।
নীলফামারীতে গৃহবধূর আত্মহত্যা : পারিবারিক কলহের জেরে গলায় দড়ি দিয়ে নীলফামারীতে এক গৃহবধূ আত্মহত্যা করেছে। নিহতের নাম মনোয়ারা বেগম (১৯)। তিনি জেলার ডোমার উপজেলার ঝাড়পাড়া মির্জাগঞ্জ গ্রামের ইউসুব আলীর স্ত্রী। স্থানীয়রা জানায়, পারিবারিক বিষয় নিয়ে তাদের মধ্যে প্রতিনিয়ত পারিবারিক কলহ চলে আসছে। গতকাল সকালে স্বামীর সঙ্গে ঝগড়া করে নিজ শোয়ার ঘরে গলায় দড়ি দিয়ে আত্মহত্যা করে মনোয়ারা।
মাধবপুরে শ্রমিকের অপমৃৃত্যু : হবিগঞ্জের মাধবপুর উপজেলা নোয়াপাড়া চা বাগানে গরুর গুঁতোয় নিরোদ তেলেঙ্গা (৩৫) নামে এক চা শ্রমিকের মৃত্যু হয়েছে। গত শনিবার রাতে চা বাগানের লাড়কি টিলা এলাকায় এ ঘটনা ঘটে। পুলিশ জানায়, রাতে গোয়ালঘরে গরু বাঁধতে গেলে একটি গরু তাকে শিং দিয়ে গুরুতর আহত করে। গুরুতর আহত অবস্থায় মাধবপুর হাসপাতালে নেয়ার পথে নিরোদের মৃত্যু হয়।
দামুড়হুদায় মদ খেয়ে ১ জনের মৃত্যু : চুয়াডাঙ্গার দামুড়হুদার দর্শনায় গতকাল ভোরে যমুনা গ্রুপের রেক্টিফাইড স্পিরিট (বাংলা মদ) খেয়ে বাবলু নামের এক মাছ ব্যবসায়ীর মৃত্যু হয়েছে। বিষাক্ত এই বাংলা মদ বিক্রেতা জসিম নামের একজনকে পুলিশ আটক করেছে। পুলিশ জানায়, উপজেলার দর্শনার মোহাম্মদপুর এলাকার পুটি মিয়ার ছেলে বাবলু নিজ এলাকা থেকে গত শনিবার রাতে মদ খেয়ে বাড়ি ফেরে। বাড়ি ফিরে সে অসুস্থ হয়ে পড়লে তাকে রাতেই চুয়াডাঙ্গা সদর হাসপাতালে ভর্তি করা হয়। গতকাল ভোরে তার মৃত্যু হয়।
ঠাকুরগাঁওয়ে দেয়ালচাপায় শ্রমিকের মৃত্যু : ঠাকুরগাঁওয়ে ইটভাটায় দেয়ালচাপায় সুদেব (২৮) নামে এক শ্রমিকের মৃত্যু হয়েছে। পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, আকচা ইউনিয়নে ঠিকাদার রামবাবুর ইটখোলায় কাজ করার সময় দেয়াল ভেঙে পড়লে চাপা পড়েন সুদেব। স্থানীয়রা তাকে উদ্ধার করে পরে হাসপাতালে নিয়ে যাওয়ার পথে তিনি মারা যান। সুদেব রুহিয়া গ্রামের মুকু রাম বর্মণের ছেলে।

শেয়ার করুন