সিলেটে খালেদা জিয়ার সফর উপলক্ষে বর্ণাঢ্য প্রচার মিছিল

0
71
Print Friendly, PDF & Email

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সিলেট সফর উপলক্ষে এবং ৫ অক্টোবরের জনসমাবেশ সফল করতে গতকাল বিকালে প্রচার উপ-কমিটির উদ্যোগে সিলেট নগরীতে বর্ণাঢ্য প্রচার মিছিল অনুষ্ঠিত হয়। ঐতিহাসিক রেজিস্ট্রারি মাঠে বেলুন উড়িয়ে প্রচার কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন করেন বিএনপির কেন্দ্রীয় জেলা ও মহানগর নেতারা। এ সময় উপস্থিত ছিলেন সিলেট মহানগর বিএনপির সভাপতি এমএ হক, কেন্দ্রীয় সদস্য ডা. শাহরিয়ার হোসেন চৌধুরী, কেন্দ্রীয় সদস্য আবুল কাহের শামিম, মহানগর বিএনপির সাধারণ সম্পাদক আব্দুল কাইয়ুম জালালী পংকি, সাবেক সাধারণ সম্পাদক আব্দুর রাজ্জাক, মহানগর বিএনপির সিনিয়র সহ-সভাপতি নাসিম হোসাইন এবং মহানগর বিএনপির সহ-সভাপতি অধ্যাপক সৈয়দ মকসুদ আলী।
পরে বৃষ্টি উপেক্ষা করে হাজার হাজার মানুষ শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান, দেশনেত্রী খালেদা জিয়া, বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমান, সাংগঠনিক সম্পাদক এম. ইলিয়াস আলী এবং আমার দেশ সম্পাদক মাহমুদুর রহমানের ছবি সংবলিত প্ল্যাকার্ড ও বাদ্যযন্ত্র নিয়ে নগরীতে বর্ণাঢ্য মিছিল অনুষ্ঠিত হয়। মিছিলটি নগরীর প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে আম্বরখানা পয়েন্টে সমাবেশ অনুষ্ঠিত হয়।
প্রচার উপ-কমিটির আহ্বায়ক স্বেচ্ছাসেবক দলের কেন্দ্রীয় সহ-সভাপতি, মহানগর বিএনপির সিনিয়র যুগ্ম সম্পাদক অ্যাডভোকেট শামসুজ্জামান জামানের সভাপতিত্বে এবং মহানগর স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক ও মহানগর বিএনপির কোষাধ্যক্ষ কাউন্সিলর ফরহাদ চৌধুরী শামীমের পরিচালনায় অনুষ্ঠিত মিছিল-পরবর্তী সমাবেশে বক্তারা বলেন, অবিলম্বে তত্ত্বাবধায়ক সরকার পদ্ধতি পুনর্বহাল করে জাতীয় নির্বাচন দিতে হবে। তারা বলেন, বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে সব ষড়যন্ত্রের দাঁতভাঙা জবাব দিয়ে তাকে যে কোনো মূল্যে দেশের মাটিকে ফিরিয়ে আনা হবে।
বক্তারা বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক এম. ইলিয়াস আলীকে ফিরিয়ে দিতে সরকারের প্রতি জোর দাবি জানান।
নেতারা আগামী ৫ অক্টোবর দেশনেত্রী বেগম খালেদা জিয়ার সিলেট আগমন এবং জনসমাবেশ সফল করার জন্য সিলেটবাসীর প্রতি আহ্বান জানান।
এ সময় উপস্থিত ছিলেন মহানগর বিএনপির সহ-সভাপতি অধ্যাপক সৈয়দ মকসুদ আলী, জেলা বিএনপির সহ-সভাপতি অ্যাডভোকেট আশিক উদ্দিন আশুক ও সোনা মিয়া, বিএনপি নেতা অ্যাডভোকেট হাবিবুর রহমান হাবিব, সুনামগঞ্জ জেলা বিএনপির সহ-সভাপতি মুজিবুর রহমান, যুবদলের কেন্দ্রীয় সহ-সভাপতি ও সিলেট জেলা সভাপতি আব্দুল মান্নান, কেন্দ্রীয় যুবদলের সহ-সাধারণ সম্পাদক মামুনুর রশিদ মামুন, মহানগর বিএনপির সাংগঠনিক সম্পাদক কাউন্সিলর রেজাউল হাসান কয়েস লোদী, জেলা বিএনপির যুগ্ম সম্পাদক অ্যাডভোকেট এটিএম ফয়েজ ও সেলিম আহমদ, জেলা স্বেচ্ছাসেবক দলের সিনিয়র যুগ্ম আহ্বায়ক নাজিম উদ্দিন লস্কর, জেলা যুবদলের সাংগঠনিক সম্পাদক সাদিকুর রহমান সাদিক, বিএনপি নেতা কামাল মিয়া, সোলেমান হোসেন, যুবদল নেতা কামরুল হাসান শাহিন, মালেক আহমদ, মহানগর বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক কাউন্সিলর দিনার খান হাসু, জেলা বিএনপির কোষাধ্যক্ষ ফখরুল ইসলাম ফারুক, প্রচার সম্পাদক আনহার মিয়া, অ্যাডভোকেট মুজিবুর রহমান মুজিব প্রমুখ।

শেয়ার করুন