মহাজোট সরকার সবার জন্য মানসম্মত শিক্ষা নিশ্চিত করেছে : সাহারা খাতুন

0
49
Print Friendly, PDF & Email

ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী অ্যাডভোকেট সাহারা খাতুন বলেছেন, বর্তমান মহাজোট সরকার গত সাড়ে চার বছরে দেশের শিক্ষা খাতে বৈপ্লবিক পরিবর্তনের মাধ্যমে সবার জন্য মানসম্মত শিক্ষা নিশ্চিত করেছে।

আজ শনিবার রাজধানীর উত্তরায় এশিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশ (আইইউবি) এর কনফারেন্স রুমে ঈদ পুনর্মিলনী ২০১৩ ও অধ্যাপক ড: আবুল হাসান মোহাম্মদ সাদেক এর উপর রচিত ‘দীপ্তিময় দীপালোকের মানুষ’ গ্রন্থের মোড়ক উন্মোচন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তৃতা করছিলেন।

সাহারা খাতুন বলেন, শিক্ষা হল জাতির মেরুদন্ড, যে জাতি যত বেশি শিক্ষিত সে জাতি তত বেশি উন্নত। দেশের শিক্ষা খাতের অবকাঠামো উন্নয়নে সরকার যথেষ্ট কাজ করেছে। একটি জাতীয় শিক্ষানীতি প্রণীত হয়েছে। আওয়ামী লীগ সরকার বেশ কিছু সরকারী ও বেসরকারী বিশ্ববিদ্যালয়েরও অনুমোদন দিয়েছে।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বাংলাদেশ টেলিভিশনের সাবেক মহাপরিচালক আলী ইমাম। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক আবুল কাসেম ফজলুল হক, জাতীয় গ্রন্থাগার অধিদপ্তরের মহাপরিচালক আলম তালুকদার, ঢাকা নজরুল ইন্সটিটিউটের উপ-পরিচালক রেজাউদ্দিন স্টালিন, এশিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশ এর প্রতিষ্ঠাতা উপাচার্য ড: আবুল হাসান মোহাম্মদ সাদেক, ইউনিভার্র্সিটি ট্রাষ্টি বোর্ডের সদস্য মিসেস সালেহা সাদেক, ঈশা আশরাফ ও প্রফেসর শরিফ উদ্দিন খান।

সাহারা খাতুন বলেন, নারী শিক্ষা বিস্তারে সরকার কাজ করছে। এছাড়া, সরকার মহিলাদের কর্মসংস্থানের ব্যবস্থা গ্রহন করেছে।
তিনি আরো বলেন, সারাদেশে বর্তমান সরকারের শাসনামলে ২৬ হাজার বেসরকারী প্রাথমিক বিদ্যালয় সরকারী করা হয়েছে। শিক্ষার উপর আওয়ামী লীগ সরকার সবচেয়ে বেশি গুরুত্ব দিয়েছে।

তিনি আরো বলেন, মোবাইলের থ্রী জি সার্ভিস চালু করা হয়েছে। কয়েকটি প্রতিষ্ঠানকে লাইন্সেস দেয়া হয়েছে। এতে মোবাইলে টেলিফোন সেবা সহজ হয়েছে। সকলের জন্য মোবাইলে আধুনিক সুযোগ সুবিধা নিশ্চিত করতে সরকার এই ব্যবস্থা গ্রহন করেছে।
ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী বলেন, মাথাপিছু আয় বৃদ্ধি পেয়ে ১ হাজার ৪০ মার্কিন ডলারে দাঁড়িয়েছে। অর্থ সামাজিক ব্যাপক উন্নয়ন হয়েছে। দেশের রপ্তানী আয় বেড়েছে। কম খরচে বাংলাদেশ থেকে শ্রমিক বিদেশে কাজ করতে যাবার সুযোগ পাচ্ছে।

শেয়ার করুন