ক্ষমতার জন্য কারসাজি করে সংবিধানের সংশোধন করা হয়েছে: এরশাদ

0
47
Print Friendly, PDF & Email

জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ বলেছেন, ক্ষমতার জন্য কারসাজি করে সংবিধানের সংশোধন করা হয়েছে। ইচ্ছে করলেই কেউ ক্ষমতায় থাকতে পারে না; ক্ষমতার মালিক আল্লাহ।

শনিবার দুপুরে মহানগর নাট্যমঞ্চে বাংলাদেশ গ্রাম ডাক্তার কল্যাণ সমিতির ৩৫তম প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এরশাদ এ কথা বলেন।

এরশাদ বলেন, কেনো নির্বাচন করতে ভয় পাচ্ছেন। এমন কী করেছেন? পরাজয় হলে বাড়ি-ঘর জ্বলবে এই ভয় পাচ্ছেন। জনগণ আমাদের সেবা করার জন্য ভোট দিয়েছেন, তাহলে কেন ভয় পান?

তিনি বলেন, মানুষ পরিবর্তন চায়। দেশের অবস্থা অবনতির দিকে গেছে। ইয়াবায় যুব সমাজ ধ্বংস হয়ে গেছে।বাবা-মার সংসার নিঃস্ব হয়ে যাচ্ছে।

সাবেক প্রেসিডেসন্ট নির্বাচন পদ্ধতির সংস্কার করার দাবি করে বলেন, আনুপাতিক হারে সংসদ নির্বাচন দিতে হবে। মানুষ লাঙ্গল, ধানের শীষ, নৌকা ও মশালে ভোট দেবে। তাতে সব দলের প্রতিনিধি সংসদে যেতে পারবে।

তিনি বলেন, আর কোনো জোট নয়। ১% ভোট পেলেও কোনো দলের আসন শূন্য থাকবে না। ছোট দলের প্রতিনিধিও সংসদে থাকতে পারবে। এতে যে দল ৩০% ভোট পেলে তারা ৯০টি আসন পাবে। আর যারা ৬০ শতাংশ ভোট পাবে তারা সরকার গঠন করবে। কিন্তু বাংলাদেশে কোনো দল ৬০ শতাংশ ভোট পাবে না। কেউ এককভাবে সরকার গঠন করতে পারবে না।

গ্রাম ডাক্তার কল্যাণ সমিতির সভাপতি আব্দুস সাত্তার ভিডির সভাপতিত্বে সম্মেলনে বক্তব্য দেন জাপা মহাসচিব রুহুল আমীন হাওলাদার, প্রেসিডিয়াম সদস্য অধ্যাপক দেলোয়ার হোসেন খান, জিয়া উদ্দিন আহমেদ বাবলু, সুনীল শুভরায়, সমিতির সাধারণ সম্পাদক ডা. আবু ইউসূফ খান প্রমুখ।

শেয়ার করুন