মহম্মদপুরে মস্তকবিহীন অদ্ভূত শিশুর জন্ম

0
35
Print Friendly, PDF & Email

মাগুরায় মস্তকবিহীন এক অদ্ভূত শিশুর জন্ম হয়েছে । বুধবার রাতে মাগুরার মহম্মদপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে অদ্ভূত এই পুত্র শিশু প্রসব করেন বিলকিস খাতুন (২২) নামের এক প্রসূতি। তিনি স্থানীয় আমিনুর রহমানের মেয়ে এবং  নওয়াপাড়া গ্রামের সমুন মিয়ার স্ত্রী। এটি প্রসূতির প্রথম সন্তান।

হাসপাতাল সুত্র জানায়, বুধবার বিকেলে হাসপাতালের প্রসূতি বিভাগে ভর্তি করা হয় বিলকিস খাতুনকে। সন্ধ্যার পর স্বাভাবিকভাবেই সে এক পুত্র সন্তান প্রসব করে। কিন্তু নবজাতকের শারিরীক গঠন অদ্ভূত ও আশ্চর্যজনক। ভূমিষ্ট ওই শিশুর পা থেকে চোখ পর্যন্ত স্বাভাবিক আকৃতির হলেও মস্তক ছিলো না। মস্তকহীন বাচ্চার জন্মের খবর ছড়িয়ে পড়লে উৎসুক মানুষের ভীড় পড়ে যায় হাসপাতালে। এরপর প্রসূতি ও নবজাতকে নিয়ে যাওয়া হয় বাড়িতে। সেখানেও কৌতুহলী মানুষের ভীড় পড়ে যায়।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ডাক্তার মকছেদুল মোমিন বলেন, বৃদ্ধির অস্বাভাবিকতার (এন. এন. কেফালি) কারণে অনেক ক্ষেত্রে বিকৃত আকৃতির বাচ্চার জন্ম হতে পারে। এমন অস্বাভাবিক বাচ্চার জন্ম মহম্মদপুরে এটিই প্রথম উল্লেখ করে তিনি আরো বলেন, ওই বাচ্চার পা থেকে চোখ পর্যন্ত স্বাভাবিক আকৃতির হলেও মস্তক হয় নি।

শেয়ার করুন